Breaking News

শ্রীলঙ্কার অর্থনীতিক অবস্থার কথা চিন্তা করেই সফরে যাচ্ছে টিম অস্ট্রেলিয়া

সাম্প্রতি শ্রীলঙ্কার অর্থনীতিক অবস্থা খুব একটা ভাল না বল্লেই চলে তায় সেই কথা চিন্তা করেই সফরে যাচ্ছে টিম অস্ট্রেলিয়া। রাজনৈতিক-অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত শ্রীলঙ্কা। চলমান এই অস্থিরতায় শঙ্কা জাগে সময়মতো শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া সিরিজ মাঠে গড়ানো নিয়েও।

তবে লঙ্কানদের এমন দুঃসময়ে তাদের পাশে থাকার কথা জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।  সে কথা অনুযায়ী সব শঙ্কা কাটিয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে গত ১ জুন কলম্বোয় পৌঁছায় অস্ট্রেলিয়া দল।

দুদিন হোটেলে কাটানোর পর জিম সেশনের মাধ্যমে গা গরম করে অজি ক্রিকেটাররা। দুদিন পর এক সংবাদ সম্মেলনে অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানান, শ্রীলঙ্কায় তাদের সময়টা ভালোই যাচ্ছে। সফরের শুরুটা ভালো হয়েছে বলেও জানান অজি অধিনায়ক।

ফিঞ্চ বলেন, লঙ্কানদের চলমান এই সংকটে জনগণের মানসিক অবস্থা একেবারেই করুণ। এর মাঝে ক্রিকেট সিরিজ আয়োজন নিয়ে আছে পক্ষে-বিপক্ষে নানা মত। তবে অজি অধিনায়ক মনে করেন, এই সিরিজ দেশটির জনগণের মাঝে কিছুটা আনন্দের বার্তা এনে দেবে।

এমন একসময়ে আয়োজিত হচ্ছে এই সিরিজ যখন অর্থনৈতিক টানাপড়েনে জনগণের মৌলিক চাহিদা মেটাতে হিমশিম খাচ্ছে লঙ্কান সরকার।

অজিরা কলম্বোতে পা রাখার একদিন আগেও বিদ্যুৎ ও তেলের তীব্র সংকটে সরকারবিরোধী আন্দোলনে রাস্তায় নামেন অসংখ্য মানুষ। মন পরিস্থিতিতে সিরিজের দিবারাত্রির ম্যাচগুলো ফ্লাড লাইটের পরিবর্তে দিনের আলোতে হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *