Breaking News

শেষ ম্যাচে উইন্ডিজদের হোয়াইটওয়াশ করার লক্ষে মাঠে নামছে বাংলাদেশ: সম্ভাব্য একাদশ

সিরিজের শেষ ম্যাচে উইন্ডিজদের হোয়াইটওয়াশ করতে মাঠে নামছে বাংলাদেশ। ইতোমধ্যেই সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় শনিবার গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য তৃতীয় ও শেষ ওয়ানডেতে।

টিম ম্যানেজমেন্টের সাইড বেঞ্চের শক্তি পরীক্ষার পরিকল্পনা থাকলেও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের আশা ছাড়তে রাজি নয় বাংলাদেশ। সুযোগ কাজে লাগাতে চান টাইগাররা।

অর্থাৎ এই ম্যাচে জয় দিয়েই ক্যারিবীয় সফর শেষ করাই লক্ষ্য টাইগারদের। ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্টে হোয়াইটওয়াশ হওয়া বাংলাদেশ, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে হারে।

তবে ওয়ানডেতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে টাইগাররা। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে।

দ্বিতীয় ওয়ানডেতে জয়ের পর অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, সিরিজের শেষ ম্যাচে সাইড বেঞ্চে বসে থাকা ক্রিকেটারদের সুযোগ করে দেওয়া হবে। যাতে করে সাইড বেঞ্চের শক্তি পরখ করা যায়।

তামিম ইকবালের কথায় স্পষ্ট শেষ ম্যাচে একাদশে সুযোগ পেতে পারেন সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে রেকর্ড রান করে জাতীয় দলে ফেরা ওপেনার এনামুল হক বিজয়।

সিরিজের প্রথম ম্যাচে খেললেও দ্বিতীয় ম্যাচে বাদ পড়েন দেশের অন্যতম তারকা পেসার তাসকিন আহমেদ। তৃতীয় ম্যাচে তাকে খেলানো হতে পারে। শেষ ম্যাচে সুযোগ পেতে পারেন পেসার এবাদত হোসেনও।

এদিকে, ওয়ানডেতে এ পর্যন্ত ৩৯৬টি ম্যাচ খেলেছে বাংলাদেশ জার মধ্যে জয় ১৪২টি, হার ২৪৭টি এবং ৭টি ম্যাচ পরিত্যক্ত হয়। কিন্তু দেরিতে হলেও, বাংলাদেশের জয়ের অনুপাত হারের চেয়ে বেশি।

বিশেষভাবে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ ১৬টি ওয়ানডে সিরিজ জিতেছে। শেষ ওয়ানডে বাংলাদেশের সম্ভাব্য একাদশ নিয়ে মাঠে নামতে পারে তামিম ইকাবালের দল।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *