Breaking News

শেষ ম্যাচে আমিরাতের বিপক্ষে ওপেনিংয়ে দেখা জেতে পারে সৌম্যকে!

ওপেনিংয়ে দেখা যাবে সৌম্যকে? সাম্প্রতিক কোনো বিধ্বংসী ইনিংস নেই ঘরোয়া লিগে কিংবা ‘এ’ দলের হয়েও তেমন কোনো পারফর্মেন্স দেখাতে পারেননি। এক বছর ধরে জাতীয় দলের আশেপাশেও নেই। তবু গত মাস দুয়েক ধরে আলোচনায় সৌম্য সরকার।

এর কারণ টি-টোয়েন্টি দলের ওপেনিং সংকট। দেশের ক্রিকেট বিশ্লেষকদের একাংশের দাবি, হার্ডহিটার হিসেবে খ্যাত সৌম্যকে দিয়ে ওপেনিংয়ের সমস্যা কিছুটা হলেও দূর হতে পারে।

এশিয়া কাপে বাংলাদশের চরম ব্যর্থতার পর দেশের ক্রিকেটাঙ্গনে দাবি ওঠে, সৌম্য সরকারকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেওয়ার। এরপর সত্যি সত্যি বিশ্বকাপের স্ট্যান্ডবাই দলে সুযোগ পেয়ে যান সৌম্য।

তাকে ১৫ সদস্যের মূল দলে কেন নেওয়া হয়নি- এই প্রশ্নই বড় হয়ে ওঠে। অবশেষে সৌম্যকে সুযোগ দেওয়া হয় আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে।

কিন্তু প্রথম ম্যাচে সৌম্যক একাদশেই দেখা যায়নি। এশিয়া কাপে পাওয়া দুই ‘ওপেনার’ সাব্বির রহমান আর মেহেদি মিরাজকে দিয়েই ইনিংস শুরু করানো হয়।

ক্রিকেটপ্রেমীরা প্রশ্ন তোলেন, সৌম্য কেন একাদশে নেই? লোয়ার মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে প্রমোশন পাওয়া সাব্বির-মিরাজ যথারীতি ব্যর্থ হন। সাব্বির ফিরেন ‘ডাক’ মেরে আর মিরাজ করেন ১৪ বলে ১২ রান।

অবশ্যই দুই ম্যাচেই কাউকে ব্যর্থ বলা যায় না। তবে শ্রীধরন শ্রীরাম যে ‘ইমপ্যাক্ট’ এর কথা বলেন, এই দুজনের মাঝে তার ছিঁটেফোঁটাও দেখা যায়নি।

আগামীকাল মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে কি ওপেনিং জুটিতে পরিবর্তন দেখা যাবে? নাকি বিশ্বকাপ পর্যন্ত এভাবেই চালিয়ে যাবে বিসিবি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *