Breaking News

শিক্ষার্থীদের ইউনিক আইডির ডাটা এন্ট্রির সময় বাড়ল

দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থীর জন্য একটি ইউনিক আইডি তৈরির উদ্যোগ নিয়েছে সরকার। এতে প্রত্যেক শিক্ষার্থীর মৌলিক ও শিক্ষাসংক্রান্ত সব তথ্য থাকবে। এরই মধ্যে শুরু হয়েছিল ইউনিক আইডির সফটওয়্যারে ডাটা এন্ট্রির কাজ।

এর সময়সীমা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। সব শিক্ষার্থীদের মৌলিক ও শিক্ষাসংক্রান্ত সব তথ্য দিয়ে প্রোফাইল ডাটাবেজ তৈরি ও ইউনিক আইডি দেওয়ার লক্ষে ডাটা এন্ট্রির সময় বাড়ানো হয়েছে।

 

 

আরও ১১ দিন সময় বাড়িয়ে ডাটা এন্ট্রি কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের বলা হয়েছে। শুক্রবার (২০ মে) প্রকাশিত বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) ইউনিক আইডি প্রকল্পের পরিচালক প্রফেসর মো. শামছুল আলম স্বাক্ষরিত এক আদেশে এ কথা বলা হয়।

এতে বলা হয়েছে, সব বিভাগের জন্য ডাটা এন্ট্রির সময়সীমা আগামী ২০ মে পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল। ব্যবহারকারীদের সুবিধার্থে ডাটা এন্ট্রির সময়সীমা ৩১ মে পর্যন্ত পূণঃনির্ধারণ করা হয়েছে।

 

 

 

প্রসঙ্গত, ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির সব শিক্ষার্থীদের মৌলিক ও শিক্ষাসংক্রান্ত সব তথ্য এক জায়গায় সংরক্ষণের জন্য চার বছর আগে শিক্ষার্থীদের ইউনিক আইডি তৈরি উদ্যোগ নেয় সরকার।

গত মার্চ মাসেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের এক কোটি ৬০ লাখ শিক্ষার্থীর হাতে এই আইডি কার্ড তুলে দেওয়ার লক্ষ্যও নির্ধারণ করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *