Breaking News

শানাকা তো ভুল কিছু বলেনি, কৌশলী জবাব দিলেন ‘রাজাপাক্ষ’

এশিয়া কাপের মঞ্চে গতকাল শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের কাছে ২ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। এবার তাদের দেশের বিমানে ওঠার পালা। নক-আউটে রূপ নেওয়অ ওই ম্যাচ নিয়ে দুই দলের কথার লড়াই শুরু হয়েছিল আরও আগেই।

আফগানিস্তানের কাছে ৮ উইকেটে হেরে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেছিলেন, আফগানদের চেয়ে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ। সাকিব আল হাসান আর মুস্তাফিজ ছাড়া বাংলাদেশ দলে বিশ্বমানের আর কোনো বোলারই নেই।

শানাকার এই মন্তব্য যেন দুই দেশের ক্রিকেটাঙ্গনে আগুন জ্বালিয়ে দেয়। পাল্টাপাল্টি বক্তব্যে মাতেন খালেদ মাহমুদ সুজন থেকে শুরু করে মাহেলা জয়াবর্ধনের মতো কিংবদন্তি। অবশেষে মাঠের লড়াইয়ে জয় পায় শ্রীলঙ্কা।

নিশ্চিত করে এশিয়া কাপের সুপার ফোর। দারুন ওই জয়ের পর দুই দলের কথার লড়াই নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন ওঠে। শ্রীলঙ্কার প্রতিনিধি হিসেবে আসা ভানুকা রাজাপাক্ষে খুব কৌশলী জবাব দেন সেই প্রশ্নের।

তার মতে, শানাকা ভুল কিছু বলেননি। রাজাপাক্ষের ভাষায়, ‘আমার মনে হয় না, অধিনায়ক ভুল কিছু বলেছেন ।আফগানিস্তানের বোলারদের সঙ্গে তুলনা করে তিনি বুঝিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে একটু হলেও সুবিধা পাওয়া যাবে।

এটা আসলে দুই দলের মধ্যে সামান্য ভুল–বোঝাবুঝি। বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ অনেকটা ভারত-পাকিস্তানের মতো। বেশ ভালো দ্বৈরথ হয়। তবে মাঠের বাইরে আমাদের মাঝে কিন্তু বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।

বাংলাদেশের মুখোমুখি হওয়া সব সময়ই দারুণ ব্যাপার। আমাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ প্রতিদ্বন্দ্বিতা হয়। এরপর ভারতের এক সাংবাদিক রাজাপাক্ষের কাছে জানতে চান, বাংলাদেশের কিছু ক্রিকেটারের নাম যাদের সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে।

জবাবে রাজাপাক্ষে বলেন, ‘সাকিবের সঙ্গে খুবই ভালো সম্পর্ক আছে। এছাড়া মুশফিক, মুস্তাফিজ, তাসকিন-আমরা অনেক দিন ধরেই একসঙ্গে খেলছি। মাঠের বাইরে আমরা ভালো বন্ধু। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *