Breaking News

লাতিন আমেরিকার সেরা খেলোয়াড় নির্বাচনে মেসিকে টপকে প্রথম হলেন ‘নেইমার’

স্বপ্নের মতো ২০২২ সালটা কেটেছে লিওনেল মেসির। নিজের অধরা স্বপ্ন বাস্তবায় হয়েছে সদ্য সমাপ্ত বছরটিতে। ক্যারিয়ারের প্রায় সবরকম খেতাব জিতলেও এতোদিন জেতা হয়নি ফুটবলের শ্রেষ্ঠ মুকুট বিশ্বকাপ শিরোপা।

কিন্তু ২০২২ সালের ঠিক শেষ মুহূর্তে এসে মেসির হাতে উঠেছে বিশ্বকাপের সোনালী ট্রফিটি। বিশ্বকাপ জয়ের স্বপ্ন ছিল নেইমার জুনিয়রেরও। তবে ভাগ্যবিধাতা সহায় হয়নি তার। উল্টো বিশ্বকাপের প্রথম ম্যাচেই পড়েন মারাত্মক ইনজুরিতে।

যার কারণে খেলতে পারেননি গ্রুপ পর্বের দুইটি ম্যাচও। তবে নকআউট পর্বে নেইমার ফিরলেও কোয়ার্টার ফাইনালেই বিদায় নেয় তার দল ব্রাজিল। মেসির মতো নেইমারের বিশ্বকাপ স্বপ্ন বাস্তবায়ন না

হলেও গত বছর ক্লাবের হয়ে দুর্দান্ত ছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। ইউরোপিয়ান ক্লাবগুলোতে খেলা লাতিন আমেরিকার ফুটবলারদের মধ্যে সেরা প্লেয়ারের তালিকায় শীর্ষে রয়েছেন নেইমার।

২০২২ সালে গোল এবং অ্যাসিস্টে লাতিনদের মধ্যে সবার ওপরে নেইমার। তার পরেই রয়েছেন আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ের নায়ক মেসি। নেইমার গত বছর পিএসজির হয়ে মোট ২১টি গোল করেছেন,

অ্যাসিস্ট করেছেন ১৩টি। সব মিলিয়ে সরাসরি ৩৪টি গোলে জড়িত থেকেছেন প্যারিসের ক্লাবটির হয়ে। অন্যদিকে পিএসজির হয়ে মেসি ১২টি গোল এবং ২০টি অ্যাসিস্ট করেছেন।

তিনি ৩২টি গোলে সরাসরি জড়িত। লাতিন ফুটবলারদের মধ্যে তৃতীয় স্থানে আছেন ভিনিসিয়াস জুনিয়র। রিয়াল মাদ্রিদের এই তরুণ ১৩টি গোল এবং ৯টি অ্যাসিস্ট করেছেন। সব মিলিয়ে ২২টি গোলে জড়িত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *