Breaking News

লাতিনের সেরা ফুটবলার মেসি, সেরা একাদশে আর্জেন্টিনার জয়জয়কার

৩৬ বছর পর লিওনেল মেসির হাত ধরে ফুটবল বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। এরপর থেকেই একের পর এক সোনার পালক যুক্ত হচ্ছে লিওনেল মেসির মুকুটে। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে পেয়েছেন গোল্ডেন বলও।

এবার ২০২২ সালে লাতিন আমেরিকার সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন তিনি। শনিবার (৪ ফেব্রুয়ারি) লাতিনের সেরা খেলোয়াড় হিসেবে মেসির নাম ঘোষণা করে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল (আইএফএফএইচএস)।

সেই সঙ্গে ঘোষণা করেছে লাতিনের সেরা স্কোয়াড। ২০২২ বিশ্বকাপে দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনাকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপ শিরোপা এনে দেন মেসি। এই টুর্নামেন্টে সাতটি গোল করেছিলেন মেসি, ছিল তিনটি অ্যাসিস্ট।

টুর্নামেন্টে ৫টি ম্যাচে হয়েছিলেন ম্যাচ সেরা, জিতেছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার গোল্ডেন বলও।এর আগে মেসি আইএফএফএইচএসের বর্ষসেরা সেরা ফুটবলার ও বর্ষসেরা সর্বোচ্চ গোলদাতা পুরস্কারও পান।

আইএফএফএইচএসের লাতিন স্কোয়াড: এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), ক্রিশ্চিয়ান রোমেরো, থিয়াগো সিলভা, নিকোলাস ওতামেন্দি, এনজো ফার্নান্দেজ, কাসেমিরো, নেইমার জুনিয়র, রদ্রিগো ডি পল, লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ ও ভিনিসিয়ুস জুনিয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *