Breaking News

লর্ডসেই হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনাল, নতুন দায়িত্বে ভেট্টোরি-লক্ষ্মণ

লর্ডসেই হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনাল, নতুন দায়িত্বে ভেট্টোরি-লক্ষ্মণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরপর দুই আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ক্রিকেটের মক্কাখ্যাত ঐতিহাসিক লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে।

মঙ্গলবার আইসিসির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০২১ সালের জুনে হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালের ভেন্যুও ছিল লর্ডস।

কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার সে ম্যাচটি সরিয়ে নেওয়া হয় সাউদাম্পটনে। তবে এবার ২০২৩ ও ২০২৫ সালের জুনে হতে যাওয়া পরবর্তী দুই ফাইনালই লর্ডসে আয়োজন করা হবে।

আইসিসির পূর্ণাঙ্গ সদস্য নয়টি দেশকে নিয়ে চলছে এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপ। এখন পর্যন্ত ফাইনালে ওঠার দৌড়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই স্থানে রয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

খুব একটা পিছিয়ে নেই ভারত-পাকিস্তানও। আগামী বছরের মে মাসের মধ্যে নির্ধারণ হয়ে যাবে দুই ফাইনালিস্ট। এদিকে আইসিসিতে নতুন দায়িত্ব পেয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটার ভিভিএস লক্ষ্মণ ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি।

বর্তমান খেলোয়াড়দের প্রতিনিধি হিসেবে বেছে নেওয়া হয়েছে তাদের। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার রজার হার্পারকে দেওয়া সাবেক ক্রিকেটারদের প্রতিনিধিত্ব করার দায়িত্ব। আইসিসির এ ক্রিকেট কমিটির নেতৃত্বে থাকছেন সৌরভ গাঙ্গুলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *