Breaking News

রস টেইলরকে হাঁটিয়ে সর্বোচ্চ রানের চূড়ায় এখন ‘উইলিয়ামসন’

নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার রস টেইলরকে সরিয়ে দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন কেন উইলিয়ামসন। ওয়েলিংটনে ইংল্যান্ডের বিপক্ষে চলমান দ্বিতীয় ও শেষ টেস্টে

নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ১৩২ রানের ইনিংস খেলার পথে তিনি চূড়ায় পৌঁছে যান। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক উইলিয়ামসনের রান এখন ৯২ ম্যাচে ৭৭৮৭। ১১২ ম্যাচে টেইলর করেছিলেন ৭৬৮৩ রান।

ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজে ব্যাট হাতে প্রথম তিন ইনিংসে দুই অঙ্কের কোটাও স্পর্শ করতে পারেননি উইলিয়ামসন। প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৬ ও ০ রান করেন তিনি। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে করেন ৪ রান।

টানা তিন ইনিংসের ব্যর্থতার পর ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি ১৩২ রানের গুরুত্বপূর্ণ নক খেলেন। উইলিয়ামসনের ২৮২ বলের ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি। এই ইনিংসের মাধ্যমেই নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রানের মালিক হয়ে যান এই ডানহাতি ব্যাটার।

ওয়েলিংটন টেস্ট জিততে শেষ দিনে ইংল্যান্ডের প্রয়োজন ২১০ রান। উল্লেখ্য, ৯২ টেস্টে ২৬টি সেঞ্চুরি, ৩৩টি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন উইলিয়ামসন। দেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকও তিনি। তার ব্যাটিং গড় ৫৩.৩৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *