Breaking News

রশিদ খান-বাবর আজমদের লড়াই আজ, পাকিস্তান জিতলেই ভারতের বিদায় নিশ্চিত!

এশিয়া কাপ রশিদ খান-বাবর আজমদের লড়াই আজ, পাকিস্তান জিতলেই ভারতের বিদায় নিশ্চিত!। এশিয়া কাপের প্রথম রাউন্ডে ভারতের বিরুদ্ধে হারলেও সুপার ফোরের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে প্রতিশোধ নিয়েছে পাকিস্তান। বাবর আজমের দল দারুণ উজ্জীবিত। আর এই আত্মবিশ্বাসের পাকিস্তানের সামনে আজ আফগানিস্তান।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে বিপাকে পড়েছে আফগানরা। এই ম্যাচটি তাদের জন্য ‘ডু অর ডাই’। জিততেই হবে। ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ পাকিস্তানের কাছেও। জিতলেই নিশ্চিত হয়ে যাবে ফাইনাল।

বাবররা এ ম্যাচ জিতেই নিশ্চিত করতে চাচ্ছেন। পাকিস্তানের ভয় আফগান স্পিন-ত্রয়ী। এবারের এশিয়া কাপে স্পিনাররাই দেখাচ্ছেন দাপট। রশিদ খান, মুজিব-উর-রেহমান ও মোহাম্মদ নবী দারুণ ফর্মে রয়েছেন।

ছন্দে রয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যানরাও। তবে এবারের আসরে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিচ্ছে ‘টস’। যে দলই পরে ব্যাটিং করছে তারাই জয় পাচ্ছে। তাই আজ টসের দিকে তাকিয়ে থাকবে দুই দলই।

প্রথম রাউন্ডে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত জয় পেলেও সুপার-ফোরের প্রথম ম্যাচে লঙ্কানদের বিরুদ্ধে হেরে অনেকটা ব্যাকফুটে চলে গেছেন আফগানরা। তাই পাকিস্তানের বিরুদ্ধে এ ম্যাচে জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামছেন নবীরা।

পাকিস্তানের পুরো দলই সুপার ফর্মে। ব্যাট হাতে প্রতি ম্যাচেই ক্যারিশমা দেখাচ্ছেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তিন ম্যাচে ৯৬ গড়ে ১৯২ রান করেছেন। টি-২০ ক্রিকেটে যা রীতিমতো ঈর্ষণীয়।

মিডল অর্ডার লোয়ার অর্ডার ব্যাটাররাও দারুণ মারমুখী। তবে পাকিস্তানের প্রধান ভরসা হচ্ছে তাদের অধিনায়ক বাবর আজম। ভারতের বিরুদ্ধে জয়ের বড় ভূমিকা ছিল তার সিদ্ধান্তগুলো।

অন্যদিকে আফগানিস্তানও অভিজ্ঞ দল। বেশ ভারসাম্যপূর্ণ। কেবল বোলিং সাইট নয়, তাদের ব্যাটিং লাইনআপও দুর্দান্ত। বেশ কয়েকজন হার্ডহিটার রয়েছে দলে।

যে কেউ বদলে দিতে পারে ম্যাচের ভাগ্য। তাই এই ম্যাচে কাউকে এগিয়ে কিংবা পিছিয়ে রাখার উপায় নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *