Breaking News

যে কারনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জরিমানার কবলে মাহমুদউল্লাহরা

জরিমানার কবলে পরল মাহমুদউল্লাহরা। ডমিনিকা যাত্রার শুরু থেকেই দুঃসময়ের শুরু বাংলাদেশের। দুঃসহ এক সমুদ্র যাত্রার পরদিনই ম্যাচ, সেখানে বৃষ্টির কবলে পণ্ড খেলা। এরপর দ্বিতীয় ম্যাচে বিশাল ব্যবধানের হার।

এরপর ডমিনিকা ছেড়েছে বাংলাদেশ। তবে ডমিনিকা-দুঃস্বপ্ন এখনো শেষ হয়নি বাংলাদেশের। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ধীরগতির ওভার রেটের কারণে শাস্তির মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নির্ধারিত সময়ের চেয়ে এক ওভার বেশি সময় লাগিয়ে ফেলেছিল বাংলাদেশ ক্রিকেট দল।

স্লো ওভার রেটের এই অপরাধে আইসিসির পক্ষ থেকে দলের ক্রিকেটারদের ম্যাচ ফি’র ২০ ভাগ জরিমানা করা হয়েছে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে আইসিসি।

ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন এই জরিমানার অর্থ নির্ধারণ করেন। বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ শাস্তি মেনে নেয়ায় আর আনুষ্ঠানিক কোনো শুনানি অনুষ্ঠিত হয়নি।

আইসিসির খেলোয়াড় আচরণবিধির আর্টিকেল নাম্বার ২.২২ এ বলা আছে কোনো দল নির্ধারিত সময়ের চেয়ে বোলিংয়ে বেশি ব্যায় করলে শাস্তির মুখোমুখি হতে হবে।

সে ক্ষেত্রে প্রতি ওভার স্লো করার ফলে ম্যাচ ফির ২০ ভাগ করে জরিমানার অর্থ গুনতে হবে। বাংলাদেশ ১ ওভার বেশি সময় লাগিয়ে ফেলেছিল। যে কারণে ম্যাচ ফি’র ২০ ভাগ জরিমানার মুখোমুখি হয় তারা।

অন ফিল্ড আম্পায়ার লেসলি রেইফার জুনিয়র, নাইজেল ডুগুইড, থার্ড আম্পায়ার গ্রেগরি ব্র্যাথওয়েট এবং চতুর্থ আম্পায়ার প্যাটট্রিক গুস্টার্ড বাংলাদেশ দলের বিপক্ষে স্লো ওভার রেটের অভিযোগটি এনেছিলেন।

মাত্র পিছিয়ে ছিল এক ওভারের ব্যবধানে তাতেই দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ এই সাস্তি মেনে নিতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *