Breaking News

যে কারণে সাত নম্বরে ব্যাটিংয়ে নেমেছিলেন ‘সাকিব’

এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে দীর্ঘ এক দশক ধরে জাতীয় দলের হয়ে সাকিব আল হাসান ব্যাট করছেন তিন নম্বর পজিশনে। সম্প্রতি গুঞ্জন ছিল ত্রিদেশীয় সিরিজে সাকিব খেলবেন চার নম্বরে। সেক্ষেত্রে তিন নম্বর পজিশনে ব্যাট করবেন লিটন দাস।

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে আজ রোববারের ম্যাচে দেখা গেল ভিন্ন এক চিত্র। ত্রিদেশীয় সিরিজের এই ম্যাচে চারে নয় সাকিব ব্যাট করলেন সাত নম্বরে।

কিউইদের সঙ্গে সাকিব সাত নম্বরে ঠিক কি কারণে ব্যাট করেছেন এই প্রশ্নের উত্তর খুঁজেছিলেন সবাই। খোদ অধিনায়ক নিজেই দিলেন সে প্রশ্নের উত্তর।

ম্যাচ শেষে এই অলরাউন্ডার জানিয়েছেন, বাঁহাতি-ডানহাতি কম্বিনেশন ধরে রাখার দরকার ছিল। সাকিব বলেন, ‘আমি উপরে ব্যাট করতে পারতাম কিন্তু তাদের দুজন স্পিনার বোলিং করছিল এবং আমাদের বাঁহাতি-ডানহাতি কম্বিনেশন ধরে রাখার দরকার ছিল।

ব্যাটিং এমন একটি জায়গা যেখানে আমাদের উন্নতির সুযোগ রয়েছে এবং এই জায়গাটা নিয়ে কাজ করতে হবে।’ সাকিব আরও যোগ করেন, ‘যখন আপনি দুই ম্যাচ হেরে যাবেন তখন চাঙ্গা থাকা কঠিন।

কিন্তু বিশ্বকাপ সামনে। সামনের দুই ম্যাচ আমাদের জন্য কঠিন হতে চলেছে। হেগলি ওভালের পিচ পেসবান্ধব হলেও কিউই স্পিন বোলাররা ভালো বোলিং করেছে।

অধিনায়ক সাকিব বললেন, ‘দলটির মানসম্পন্ন স্পিনারদের সামলাতে পারিনি আমরা।’ একই সঙ্গে সাকিব টপ তিনের ব্যাটারকে দিয়ে রাখলেন পারফর্ম করার তাগিদ।

এ নিয়ে সাকিব বলেন, ‘হ্যাঁ এই উইকেটে নিউজিল্যান্ডের স্পিনাররা ভালো বল করেছে। আমরা ভালো শুরু করেছিলাম কিন্তু তাদের মানসম্পন্ন স্পিনারদের সামলাতে পারিনি এবং আমরা কোনো মোমেন্টামই পাইনি।

আমাদের উপরের তিন ব্যাটারকে পারফর্ম করতে হবে এবং ১৫-১৬ ওভার পর্যন্ত ব্যাট করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *