Breaking News

মোহামেদ সালাহর একমাত্র গোলে ‘অপরাজিত’ সিটিকে হারাল লিভারপুল

ম্যানচেস্টার সিটি আর লিভারপুলের লড়াই প্রিমিয়ার লিগের শেষ কয়েক বছরের সবচেয়ে আকর্ষণীয় সূচি। তবে চলতি মৌসুমে দুই দলের পারফর্ম্যান্স ছিল বিপরীতমুখী, সিটি অজেয় ছিল বটে, কিন্তু লিভারপুলের অবস্থা ছিল বেগতিক।

সেই লিভারপুলই গত রাতে সিটিকে হারিয়ে দিয়েছে, মোহামেদ সালাহর একমাত্র গোলে পেপ গার্দিওলার দলের অপরাজেয় যাত্রাটা থামিয়ে দিয়েছে অল রেডরা।

ম্যাচের আগে প্রিমিয়ার লিগে লিভারপুলের জয় ছিল মোটে দুটো। ওদিকে সিটি অপরাজিত ছিল মৌসুমের শুরু থেকেই। আর্লিং হালান্ড টানা দশ ম্যাচে গোল করেছিলেন।

সব মিলিয়ে ইঙ্গিত মিলছিল লিভারপুলের সম্ভাব্য হারেরই। তবে ম্যাচে পাশার দানটা গেল উলটে। যদিও প্রথমার্ধে বারদুয়েক হালান্ড ত্রাস ছড়িয়েছেন লিভারপুল রক্ষণে, তা অবশ্য অল রেডরা ঠেকিয়ে দিয়েছে দারুণ দক্ষতায়।

প্রায় ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই স্বাগতিকরা গোল পেয়ে যেতে পারত, রবার্তো ফিরমিনোর থ্রুতে সালাহর শটটা সিটি গোলরক্ষক এডারসন ঠেকিয়ে দেন দারুণভাবে।

একটু পরই সিটি প্রায় গোলের দেখা পেয়েই যাচ্ছিল। হালান্ডের শট অ্যালিসন ঠেকিয়ে দেওয়ার পর ফিল ফোডেনের ফিরতি চেষ্টায় বল জড়ায় লিভারপুল জালে।

তবে ভিএআর পরীক্ষার পর দেখা যায় বিল্ড আপে হালান্ড ছিলেন অফসাইডে, গোলের দেখা পায়নি সিটি। ম্যাচের ৭৬ মিনিটে গোলরক্ষক অ্যালিসন দারুণ এক থ্রু বল বাড়ান সালাহর উদ্দেশে।

সেটা আয়ত্বে নিয়ে দারুণ এক গোল করেন তিনি। তাতে লিভারপুল পেয়ে যায় মহাগুরুত্বপূর্ণ গোলের দেখা। সেই এক গোলেই ম্যাচটার ফলাফল নির্ধারণ করে দিয়েছে।

সিটি হেরেছে মৌসুমের প্রথম ম্যাচ, লিভারপুল পেয়েছে নিজেদের তৃতীয় জয়। এই জয়ের পরও অবশ্য লিভারপুল আছে লিগের অষ্টম স্থানে, ৯ ম্যাচে তাদের অর্জন ১৩ পয়েন্ট।

সিটি সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। তবে এই ম্যাচের ফলে চূড়ান্ত লাভটা হয়েছে আর্সেনালের। দিনের অন্য ম্যাচে বুকায়ো সাকার

একমাত্র গোলে লিডস ইউনাইটেডকে হারানো গানাররা শীর্ষে নিজেদের অবস্থান সুসংহত করেছে এই জয়ের ফলে। ৯ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ২৭।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *