Breaking News

মোস্তাফিজ টেস্ট খেলতে চায় না, বিসিবি চায় ওয়েস্ট ইন্ডিজ সফরে যাক: বিস্তারিত

মোস্তাফিজ টেস্ট খেলতে চায় না, বিসিবি চায় ওয়েস্ট ইন্ডিজ সফরে যাক সে। এদিকে দলের সব থেকে গুরুত্বপূর্ণ দুই বলার তাসকিন, শরিফুল ইনজুরিতে। স্পিনার নাঈম হাসান, মেহেদী হাসান মিরাজও ইনজুরিতে। ওয়েস্ট ইন্ডিজ সফরে কাকে নিয়ে খেলতে যাবে বাংলাদেশ?

এমন সঙ্কটময় পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমানকে খেলাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু আইপিএল খেলতে থাকা এই কাটার মাস্টার ঠিক রাজি নন ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে।

এ নিয়ে দোটানায় রয়েছে দুই পক্ষই। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, আগামীকালের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্তটা জানা যাবে। এরপরই হয়তো নিশ্চিত হওয়া যাবে মোস্তাফিজ টেস্ট খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন কি না।

মোস্তাফিজের টেস্ট খেলা না খেলা নিয়ে কিছুদিন আগেই প্রশ্ন উঠেছিল। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এ নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন মিডিয়ার সামনে।

একই সঙ্গে প্রশ্নও তুলেছিলেন আইপিএলের টাকা কী দেশের চেয়ে বড়? যদিও এরপর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দৃঢ়তার সঙ্গে জানিয়েছিলেন, বোর্ড চাইলেই খেলবে মোস্তাফিজ।

ওয়েস্ট ইন্ডিজ সফর যখন ঘনিয়ে এলো, তখনই আবার এ নিয়ে প্রশ্ন উঠেছে। বিশেষ করে চট্টগ্রাম টেস্টে চোট পেয়ে শরিফুল ছিটকে যাওয়ার পর বিষয়টা আরও গুরুত্ব পেয়েছে।

এ কারণে আজ মিরপুরে সাংবাদিকরা এ নিয়ে প্রশ্ন করেন বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির সভাপতি জালাল ইউনুসকে। জবাবে জালাল ইউনুস জানান, বোর্ড চায় মোস্তাফিজকে। তিনি বলেন, ‘এটাতো পরিষ্কার যে আমরা চাচ্ছি মুস্তাফিজ খেলুক টেস্টে, অন্তত ওয়েস্ট ইন্ডিজে।

আমরা তাকে জানিয়েছি যে আমরা তোমাকে চাই, তো দেখা যাক কি বলে। এটা কালকের মধ্যে পরিষ্কার হয়ে যাবে। আপনারা আগামীকাল দল পাবেন, কালকের মধ্যে হয়তো ওয়েস্ট ইন্ডিজ সফরের দল দিয়ে দিবে নির্বাচকরা। সেখানে বুঝতে পারবেন।

বোর্ড চাইলেই তো হবে না, মোস্তাফিজ নিজে চান কি না সেটাও তো একটা প্রশ্ন। এ বিষয়ে কী জেনেছে বোর্ড? জালাল ইউনুস বলেন, ‘আমরা বলেছি তাকে খেলতে, মুস্তাফিজ তো চাচ্ছিলো না খেলতে।

আমরা বলেছি কারণ দেখেন আমাদের দুইটা ফ্রন্ট লাইন বোলার নাই। খুব গুরুত্বপূর্ণ দুইটা বোলার নাই। আমরা মনে করি মুস্তাফিজের সেবা খুবই গুরুত্বপূর্ণ এখানে। তার সমর্থনটা অনেক দরকার। আমরা তাকে জানিয়েছি, সে নির্বাচকদের সাথে যোগাযোগ করেছে।

কালকে দল দিলে আপনারা জানতে পারবেন। কেন টেস্ট খেলতে চাচ্ছেন না মোস্তাফিজ? কী কারণ দেখিয়েছেন তিনি? জালাল ইউনুস বলেন, ‘তার যুক্তি হল সে ওখানে (আইপিএলে) আছে দুই মাস ধরে। বলছে তার লম্বা একটা সময় চলে যাচ্ছে।

এখানে তার সময় নিয়ে নিচ্ছে বেশি। ফিজিক্যালি সে হয়তো বলতে পারে ফিট না। তো যাই হোক আমরা বলেছি তুমি আসো দেখা যাক কি করা যায়। সে হয়তো খেলতেও পারে। আসুক, কালকের মধ্যে  আজকে হয়তো নির্বাচকদের সাথে তার কথা হবে। কাল বাকি সব বিস্তারিত জানা যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *