Breaking News

মেসির হাতেই কাতার বিশ্বকাপ দেখতে চান জ্লাতান ইব্রাহিমোভিচ

পুরো ফুটবল বিশ্ব চায় মেসি বিশ্বকাপ জিতুক- এমন কথা বলেছিলেন জার্মানির বিশ্বকাপ জয়ী লিজেন্ড ইয়ুর্গেন ক্লিন্সম্যান। বিশ্বকাপজয়ী স্প্যানিয়ার্ড তারকা আন্দ্রেস ইনিয়েস্তা বলেছিলেন, আমি অবশ্যই স্পেনের সমর্থক কিন্তু মেসি বিশ্বকাপ জিতলে খুশিই হবো।

এবার মেসির প্রতি অনুরাগ প্রকাশ করলেন একসময়ে বার্সেলোনায় পরস্পর প্রতিদ্বন্দ্বিতা গড়ে ওঠা ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ। সুইডিশ গ্রেট বললেন, ‘মেসির জন্য বিশ্বকাপটা জিতুক আর্জেন্টিনা’।

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা ক্লাব ফুটবলে সম্ভাব্য সব ট্রফি জিতেছেন। জাতীয় দলের হয়ে জিতেছেন কোপা আমেরিকা ও ফিনালিসিমা শিরোপা।

মেসির ক্যারিয়ারে একমাত্র অপ্রাপ্তির নাম বিশ্বকাপ। ফুটবল পডকাস্ট ‘ফোরথ্রিথ্রি’কে দেয়া সাক্ষাৎকারে ইব্রাহিমোভিচ বলেন, ‘আমি চাই মেসির জন্য বিশ্বকাপ জিতুক আর্জেন্টিনা। ইব্রাহিমোভিচের মেসি মুগ্ধতা নতুন নয়।

পিএসজিতে খেলার সময় এক টকশো’তে রোনালদো-মেসির মধ্যে সেরা বাছাই করতে দেয়া হলে সুইডিশ সুপারস্টার বেছে নিয়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ককে। তিনি বলেছিলেন, ‘আমি মেসিকে সেরা মনে করি।  কারণ সে ন্যাচারাল খেলোয়াড়।

আর ক্রিস্টিয়ানো রোনালদো প্রশিক্ষিত প্রোডাক্ট।’ এই আর্জেন্টিনা ভিন্ন। দলের মধ্যে দারুণ ঐক্য। অধিনায়ক লিওনেল মেসির জন্য মাঠে জান-প্রাণ দিয়ে খেলেন আলবিসেলেস্তেরা। সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের জন্য বিশ্বকাপ জিততে চান কোচ লিওনেল স্কালোনিও।

বিশ্বকাপ বাছাইপর্ব চলাকালে আর্জেন্টিনা কোচ বলেছিলেন, মেসির জন্য বিশ্বকাপে কোয়ালিফাই করতে চান তারা। মেসির জন্য বিশ্বকাপ জিততে চান তারা। ২০০৬ বিশ্বকাপে অভিষেক হয় লিওনেল মেসির। এরপর কাতারের আগে আরো তিনটি আসর খেলেছেন তিনি।

২০১৪ সালে অল্পের জন্য শিরোপায় চুমু আঁকা হয়নি তার। ব্রাজিল বিশ্বকাপের ফাইনালের অতিরিক্ত সময়ে জার্মানির কাছে হেরে যায় আর্জেন্টিনা। ৩৫ বছর বয়সী মেসির বিশ্বকাপ জেতার সম্ভাব্য শেষ সুযোগ এটা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *