Breaking News

মেসিকে আটকাতে সংসদে নিষেধাজ্ঞার প্রস্তাব মেক্সিকোর

বিশ্বকাপ ফুটবলের নিজেদের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে জয় তুলে নিয়েছিল আর্জেন্টিনা। এরপর ড্রেসিংরুমে নিজেদের জয় উদযাপনের সময় মেক্সিকান জার্সিতে পা লাগার অভিযোগ আনা হয় লিওনেল মেসির বিরুদ্ধে।

ওই ঘটনার পর মেক্সিকান বক্সার কানসালো আলভারেস তো হুমকিই দিয়ে রাখেন আর্জেন্টাইন কিংবদন্তিকে। সবশেষ এবার মেক্সিকোর এক প্রভাবশালী রাজনীতিবিদ মেসিকে তাদের দেশে প্রবেশে নিষেধাজ্ঞার প্রস্তাব করেছে দেশটির সংসদে।

প্রভাবশালী ট্রান্সজেন্ডার প্রচারক মারিয়া ক্লেমেন্তে গার্সিয়া মোরেনো মেসিকে আনুষ্ঠানিক নিন্দার প্রস্তাব তুলেছেন। একই সঙ্গে যেন কখনও মেক্সিকোর সীমানায় পা রাখতে না পারে সে দাবিও মারিয়ার

পার্লামেন্টের প্রস্তাবিত সেই ডকুমেন্টে বলা হয়েছে, ‘মাননীয় কংগ্রেস অব ইউনিয়নের চেম্বার অব ডেপুটিস স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সম্মানের সঙ্গে অনুরোধ করছে যেন আর্জেন্টাইন ও স্প্যানিশ নাগরিক

লিওনেল আন্দ্রেস মেসি কুচিতিনিকে মেক্সিকান অঞ্চলে পারসোনা নন গ্রাটা ঘোষণা করা হয়। ২০২২ সালের ২৬ নভেম্বর শনিবার ফিফা বিশ্বকাপে মেক্সিকোর প্রতি তার স্পষ্ট অবজ্ঞা ও সম্মানহানির কারণে এই আহ্বান জানাচ্ছি।

মেক্সিকোকে সেদিন ২-০ গোলের ব্যবধানে হারিয়েছিল মেসির দল। এরপর ম্যাচ শেষে মেক্সিকান অধিনায়ক আন্দ্রেস গুয়ার্দাদোর সঙ্গে জার্সি বদলও করেন মেসি।

পরবর্তীতে জয় উদযাপনের সময় সেই জার্সি মেঝেতে পড়েছিল এবং অসাবধানতাবশত বুট খোলার সময় তা মেসির পায়ে লাগে। এরপরই শুরু হয় বিতর্ক।

লিওনেল মেসির আর্জেন্টিনা এরইমধ্যে জায়গা করে নিয়েছে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। যেখানে শুক্রবার দিবাগত রাত ১টায় তারা মুখোমুখি হবে শক্তিশালী নেদারল্যান্ডসের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *