Breaking News

মুস্তাফিজের টেস্ট খেলা ইস্যুতে এবার মুখ খুললেন ‘সাকিব’

মুস্তাফিজের টেস্ট খেলা ইস্যুতে এবার মুখ খুললেন নতুন টেস্ট নেতৃত্ব পাওয়া সাকিব আল হাসান। টেস্ট খেলতে চাই না- এ কথাটি কখনও মুখ ফুটে বলেননি মোস্তাফিজুর রহমান।

দলের প্রয়োজনে যেকোনো সময় প্রস্তুত- এমন কথাই বারবার বলেছেন মোস্তাফিজ।

কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে কেন্দ্রীয় চুক্তির আগে জানতে চাওয়া হলে শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে টিক দিয়েছিলেন এ বাঁহাতি তারকা পেসার।

এরপর থেকেই মূলত চাউর হয়ে গেছে, টেস্ট খেলতে আগ্রহ নেই মোস্তাফিজের। সাদা বল বিশেষ করে টি-টোয়েন্টিতে অধিক মনোযোগী তিনি। এই আলোচনা পুরোপুরি খারিজ করে দেওয়ার সুযোগ নেই।

তবে দলের প্রয়োজনে এবার উইন্ডিজ সফরে ঠিকই টেস্ট খেলতে গিয়েছেন মোস্তাফিজ। গত বছরের ফেব্রুয়ারিতে সবশেষ লাল বলের ক্রিকেট খেলেছিলেন কাটার মাস্টারখ্যাত এ পেসার।

প্রায় ১৬ মাস পর আবার সাদা পোশাকে ফিরে ডিউক বলের মন্ত্র শিখে নিতেও খুব একটা সময় লাগেনি তার। প্রস্তুতি ম্যাচে মাত্র ছয় ওভারেই তিন উইকেট নিয়েছেন তিনি।

মূল সিরিজে নামার আগে নিজ দলের মূল পেসারকে অভয়বাণীই দিলেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। টেস্ট খেলতে চাওয়া বা না চাওয়া- যেকোনো পরিস্থিতিতে মোস্তাফিজের পক্ষেই থাকার ঘোষণা দিয়েছেন সাকিব।

তার মতে, নির্দিষ্ট খেলোয়াড়ের স্বাচ্ছ্যন্দের জায়গাকে সম্মান করা উচিত। ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘একেকজনের পছন্দ একেকরকম থাকতে পারে।

কাউকে উদ্বুদ্ধ করার কিছু নেই। মোস্তাফিজ যদি মনে করে যে ও ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে চায়, ওটা যদি ওর জন্য ভালো হয় তাহলে আমার মনে হয় সেটাই আমাদের সম্মান করা উচিত।’

দীর্ঘদিন পর টেস্টে ফিরলেও, মোস্তাফিজের নিবেদনের জায়গা নিয়ে কোনো প্রশ্ন নেই সাকিবের। তিনি নিশ্চিত, এই দুই ম্যাচে সেরাটাই পাবেন ফিজের কাছ থেকে।

সাকিবের ভাষ্য, ‘সে এই সিরিজে আছে, আমার মনে হয় নিশ্চিত ও মোটিভেটেড এই দুইটা ম্যাচ খেলার জন্য। এটাই এখন আমাদের কাছে গুরুত্বপূর্ণ।

তিনি আরও যোগ করেন, ‘অধিনায়ক হিসেবে আমি এটার দিকে ফোকাস করতে চাচ্ছি এবং আমি নিশ্চিত ও খুবই মোটিভেটেড এই দুইটা ম্যাচ খেলার জন্য।  আপনি যদি দীর্ঘ পরিসরের কথা বলেন, আমি জানি না ওর মনে কী আছে, টেস্ট খেলতে চায় কি না-চায়।

আমার মনে হয় প্রত্যেকটা ক্রিকেটারই আলাদা আলাদা কিছু প্রেফারেন্স থাকে, পছন্দ থাকে, কমফোর্ট জোন থাকে। সেটাকে সম্মান করা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *