Breaking News

মুশফিককে সুজনের খোঁচা- আমার বউয়ের সঙ্গে ঝগড়ার খবর চাকরিতে জানাই না

সর্বশেষ জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাকা হয়নি মুশফিকুর রহিমকে। বিসিবি আনুষ্ঠানিকভাবে বলছে, মুশফিককে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে ক্রিকেট পাড়ায় গুঞ্জন রয়েছে, টি-টোয়েন্টির দল থেকে আসলে তাকে বাদ দেওয়া হয়েছে।

বিশ্রামে পাঠানোর পর মুশফিকের একটি ফেসবুক পোস্ট সেই বিতর্কের আগুনে ঘি ঢেলেছে। পরিস্থিতি বেশ ঘোলাটে হয়ে যাওয়ার পর আজ সোমবার (২৫ জুলাই) বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে এই প্রসঙ্গে কথা বলেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

যেখানে পরোক্ষভাবে মুশফিককে আরও পেশাদার হতে পরামর্শ দিয়েছেন এই ক্রিকেট কর্তা। রাজধানীর শেরাটন হোটেলে ক্রিকেটারদের জন্য আজ মধ্যাহ্নভোজের আয়োজন করেছিল বিসিবি’র ক্রিকেট অপারেশন্স।

সেখানে অংশ নেওয়ার পর অপেক্ষমাণ সংবাদকর্মীদের মুখোমুখি হন সুজন।  তখন মুশফিকের সেই ফেসবুক পোস্ট নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন এগুলো অনেকের ব্যক্তিগত ব্যাপার। এসব নিয়ে কথা বলতে পারি না।

আজ আমি স্পষ্টভাবে সবাইকে পেশাদারিত্ব তৈরি করতে বলেছি। আমাদের ক্রিকেট সংস্কৃতি গড়ে তুলতে হবে পেশাদার হতে হবে। দল থেকে বাদ পড়লে স্বাভাবিকভাবেই অনেকের মন খারাপ হতে পারে।

ক্রিকেটারদের মনস্তাত্ত্বিকভাবে দৃঢ়চেতা হওয়ার ওপর জোর দিয়ে সাবেক ক্রিকেটার সুজন বলেন ক্রিকেট একটা মানসিক খেলা। মানসিক চাপই সবচেয়ে বেশি। যতক্ষণ পর্যন্ত এই সংস্কৃতি গড়ে তুলতে না পারব ততক্ষণ পর্যন্ত ভালো করতে পারব না।

আমার চাকরির খবর তো বাসায় জানাই না বা বাসার খবর তো চাকরিতে এসে জানাই না যে বউয়ের সাথে ঝগড়া করে এসেছি।এখানেও এরকম।

পেশাদার হওয়া জরুরী। ভেতরের কথা বাইরে যাওয়াও উচিৎ না। যে-ই দিচ্ছে, যারাই দিচ্ছে, এটা স্বাস্থ্যকর না। তবে ক্রিকেটাররা এসব ভুল শুধরে দায়িত্বশীল হবেন বলে বিশ্বাস সুজনের, ‘মানুষ ভুল থেকে শিখে।

ভুল তো সবাই করি, না? আমি মনে করি আজকের পর থেকে আর এসব হবে না। আজকের পর থেকে জাতীয় দলের সবাই দায়িত্বশীল হবে। তারা বাংলাদেশের আইকন।

শুধু মাঠে খেলা না, মাঠের বাইরেও অনেক খেলা আছে, যা সাবধানতার সাথে খেলতে হবে। আমি মনে করি আজকের পর থেকে আরও দায়িত্বশীল বাংলাদেশ দল দেখব। আমরা হারলেও যেন সেরাটা দিয়ে চেষ্টা করার সন্তুষ্টি থাকে।

মাঠের বাইরের শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করব, এটা প্রমিজ করতে পারি। জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি থেকে বিশ্রামে থাকলেও ওয়ানডে দলে রয়েছেন মুশফিকুর রহিম।

আগামী ২৯ জুলাই দিবাগত রাতে জিম্বাবুয়ের উদ্দেশে দলের সঙ্গে দেশ ছাড়ার কথা রয়েছে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *