Breaking News

মায়ের সঞ্চয়ের ভিক্ষার কয়েনে ছেলের স্বপ্নের স্কুটার

ভিক্ষা করে মায়ের জমানো কয়েন দিয়ে স্কুটার কিনতে শোরুমে হাজির হলেন ছেলে। ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণনগরের পালপাড়া মোড়ে এক মোটরবাইকের শোরুমে এ ঘটনা ঘটে।স্বপ্নপূরণের জন্য যখন আপনি বদ্ধপরিকর তখন আপনাকে ঠেকানোর কে আছে।

১ টাকার কয়েন জমিয়ে পছন্দের স্কুটার কিনলেন নদীয়ার বাসিন্দা রাকেশ পান্ডে। কয়েন গুণতে রীতিমতো ঘাম ছুটেছে শোরুমের কর্মীদের।মাত্র কয়েকদিন আগেই তামিলনাড়ুর এক যুবকের এমন খবর সামনে এসেছিল।

দুই লাখ ৬০ হাজার রুপি দিয়ে স্বপ্নের বাইক কিনেছিলেন। যার সবই ছিল খুচরা পয়সা। তবে সে নিজে জমিয়ে বাইক কিনলেও রাকেশের বেলায় ঘটনা একটু অন্যরকম।রাকেশ ৫১ হাজার ৫৯১ টাকা দিয়ে স্কুটার কিনেছেন।

যার সব অর্থই মায়ের ভিক্ষা করা। হ্যাঁ, ঠিকই শুনেছেন। ভিক্ষা করে মায়ের তিল তিল করে সঞ্চয় করা কয়েনে, স্বপ্নপূরণ হলো রাকেশের। দুটি বালতি ও একটি ব্যাগ ভর্তি কয়েন নিয়ে কৃষ্ণনগরের একটি বাইকের শোরুমে হাজির হন রাকেশ পান্ডে।উদ্দেশ্য স্কুটার কেনা।

কয়েন দিয়ে স্কুটার কেনার কথা শুনে শোরুমের ম্যানেজার থেকে কর্মী সকলেই তাজ্জব হয়ে যান। প্রথমে হতচকিত হয়ে গেলেও, পরে খুচরা পয়সা গোনার কাজ শুরু করেন শোরুমের কর্মীরা। প্রায় ৩ ঘণ্টা ধরে চলে কয়েন গোনার কাজ।

দেখা যায় সব মিলিয়ে কয়েনের মূল্য দাঁড়িয়েছে ৫১ হাজার ৫৯১ টাকা।স্কুটারের দাম ৭০ হাজার টাকা। যার বাকি টাকা ঋণের মাধ্যমে শোধ করবেন ওই যুবক।

কৃষ্ণনগরের মোটরবাইকের শোরুমের জেনারেল ম্যানেজার শুভ শুক্লা বলেন, তারা প্রথমে ব্যাংকের ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করেছেন। তারপর সব স্টাফ মিলে কয়েন গুনতে শুরু করেন। ৩ ঘণ্টার চেষ্টায় গোনা শেষ হয় সব কয়েন।

স্কুটি দেওয়া হয় রাকেশকে।রাকেশ পান্ডে একটি দোকানে কাজ করেন। ছোটবেলায় বাবা মারা যাওয়ার পর সংসার চালাতে ভিক্ষাবৃত্তির পথ বেছে নিতে হয় তার মাকে। সেখান থেকেই এক টাকার কয়েন জমাতে শুরু করেন তার মা ধুলু পানরে।

কারণ অনেকেই অচল দাবি করে এক টাকার কয়েন নিতেন না! আর তা দিয়েই এবার ছেলেকে কিনে দিলেন স্কুটার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *