Breaking News

মাত্র ৭১ মিনিট খেলেই গার্দিওলার মন জয় করেছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার

ইউরোপে অভিষেকের আগেই ইউরোপীয় সংবাদ মাধ্যমের আলোচনায় চলে এসেছিলেন। বার্সেলোনা, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবের নজরেও চলে এসেছিলেন। আর্জেন্টাইন স্ট্রাইকার জুলিয়ান আলভারেজকে কেনার যুদ্ধে শেষমেশ জয়ী হয়েছে ম্যানচেস্টার সিটি।

ক্লাব আমেরিকার বিপক্ষে অভিষেকও হয়ে গেছে তার। সেই অভিষেকে খেলেছেন ৭১ মিনিট, তবে সেখানে তিনি যা করেছেন তাতে কোচ পেপ গার্দিওলার চোয়াল ঝুলে গেছে রীতিমতো। স্প্যানিশ কোচের ভাষায় ‘অবিশ্বাস্য’ খেলেছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

ক্লাব আমেরিকার বিপক্ষে গতকাল শুরুর একাদশে ছিলেন তিনি। সেই ম্যাচে দুটো গোলই করেছেন কেভিন ডি ব্রুইনা। তবে তাতে আলভারেজের ওপর থেকে আলো কমেনি একটু।

শুরু থেকে বেশ কিছু সুযোগ তৈরি করেছেন। বক্সের মুখে স্ট্রাইকাররা যা করেন, তেমন রোমাঞ্চকর কিছু না করে খুঁজেছেন গোলের জন্য নিরাপদ বিকল্প, পাস বাড়িয়েছেন সতীর্থকে, কেভিন ডি ব্রুইনা, বার্নার্ডো সিলভা, জ্যাক গ্রিলিশদের সঙ্গে যোগাযোগটা দেখে মনে হচ্ছিল তাদের সঙ্গে বুঝি কয়েক বছর ধরে খেলছেন তিনি! এমন স্ট্রাইকারই তো চাই গার্দিওলার, যিনি দলের কথাটাই ভাবেন সবার আগে।

২২ বছর বয়সী এই স্ট্রাইকারের অভিষেক ম্যাচের পারফর্ম্যান্সে মুগ্ধ যে হয়েছেন গার্দিওলা, সেটা বোঝা গেল ম্যাচ শেষেই। স্প্যানিশ কোচ বললেন, ‘জুলিয়ান অবিশ্বাস্য ছিল।

তার রক্ষণাত্মক কাজগুলো অনেকটা গ্যাব্রিয়েল জেসুসের মতো। দু’জনের ভেতর সম্ভবত গ্যাব্রিয়েলই সেরা, তবে আগ্রাসন আর বুদ্ধিমত্তার দিক থেকে জুলিয়ান গ্যাব্রিয়েলের কাছাকাছি। সে দারুণ খেলেছে।’

অভিষেকে সতীর্থদের সঙ্গে মাঠে আলভারেজের যোগাযোগটা বেশ চোখে পড়েছে তার। তিনি বলেন, ‘সে বল ধরে রাখতে পারে, তার সঙ্গে যোগাযোগ করতে আপনার কোনো সমস্যাই হবে না।’

এ কারণেই গার্দিওলার মনে হচ্ছে,এক দারুণ খেলোয়াড়কে বড় সময়ের জন্য পেয়ে গেছে সিটি। বললেন, ‘আমাদের মনে হচ্ছে, একটা তরুণ বিশ্বমানের খেলোয়াড়কে পরবর্তী অনেক বছরের জন্য পেয়ে গেছি।

তাকে নিয়ে আমরা দারুণ উচ্ছ্বসিত। এমন পারফর্ম্যান্স আলভারেজ দিয়েছেন প্রীতি ম্যাচে। তবে প্রিমিয়ার লিগ বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। তবে গার্দিওলার আশা, আলভারেজ ইংলিশ ফুটবলেও দাপট দেখিয়ে বেড়াবেন।

তিনি বলেন, ‘মার্সেলো গ্যালার্দো রিভারপ্লেটে তাকে নিয়ে যে কাজটা করেছে, তার ফলটা ভোগ করছি আমরা। আশা করি সে প্রিমিয়ার লিগের মতো গুরুত্বপূর্ণ লিগেও আলো ছড়াতে পারবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *