Breaking News

মাত্র পাওয়া: যে কনো একটি ফরম্যাট থেকে অবসর নিতে প্রস্তুত হচ্ছেন মুশফিক !

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততায় ক্লান্ত হয়ে পড়ছেন ক্রিকেটারদের অনেকেই। ক্যারিয়ার দীর্ঘ করতে কেউ যাচ্ছেন রোটেশন পলিসিতে, কেউ বা ছেড়ে দিচ্ছেন এক সংস্করণ। বাংলাদেশ দলের ক্রিকেটারদের অনেকেই এই পথে হাঁটতে শুরু করেছেন।

আন্তর্জাতিক টি২০ ছেড়ে দিয়েছেন তামিম ইকবাল। জাতীয় দলের একটি সূত্র থেকে জানা গেছে, মুশফিকুর রহিমও যে কোনো একটি সংস্করণ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন। পরিবারের সঙ্গে কথা বলে সে ঘোষণা দিতে পারেন আজকালের মধ্যেই।

টেস্ট ও ওয়ানডে ভালো খেলেন উইকেটরক্ষক এই ব্যাটার। ফিট থাকলে এ দুই সংস্করণে আরও তিন বছর খেলে যেতে পারবেন তিনি। এ ক্ষেত্রে তরুণদের সুযোগ করে দিতে টি২০ ছাড়ার কথাই কি ভাবছেন মুশফিক?

এর আগে আফগানিস্তানের পর শ্রীলঙ্কার কাছেও হেরে সবার আগে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ দল। চরম হতাশাময় টুর্নামেন্ট কাটিয়ে শনিবার সকালে দেশে ফিরে এসেছে জাতীয় দল।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার কাছে হারের ম্যাচে ব্যক্তিগত এক মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের বিদায় নেওয়ার দিন ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ ছিলেন মুশফিক।

আগের ম্যাচে ১ রান করার পর শ্রীলঙ্কার বিপক্ষে আউট হন মাত্র ৪ রান করে। দুই ম্যাচে করা এই ৫ রানের সুবাদে বাংলাদেশের চতুর্থ ও বিশ্বের ৪৬তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫শ রান পূরণ করেছেন মুশফিক।

তবে এই মাইলফলকে খুশি হওয়ার উপায় নেই একদমই। কেননা এই ফরম্যাটে অন্তত ১৫শ রান করা বিশ্বের ৪৬ জন ব্যাটারের মধ্যে সবচেয়ে বাজে অবস্থা মুশফিকেরই। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫শ রান করতে তিনি খেলেছেন ১০২টি ম্যাচ।

বিশ্বের আর কোনো ক্রিকেটারকে ১৫শ রানের জন্য এত বেশি ম্যাচ খেলতে হয়নি। শুধু তাই নয়, ১৫শ রান করা ব্যাটারের মধ্যে মুশফিকই একমাত্র, যার ব্যাটিং গড় ২০-র নিচে। তিনি এই ১৫শ রান করেছেন মাত্র ১৯.৪৮ গড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *