Breaking News

মরক্কোর কাছে হেরে পেপে বললেন ‘বিশ্বকাপটা আর্জেন্টিনাকে দিয়ে দিলেই পারে’

পর্তুগাল বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে ফিফা ও আর্জেন্টিনার রেফারিকে কাঠগড়ায় তুলল। দলের দুই ফুটবলার ব্রুনো ফার্নান্দেজ ও পেপে সরাসরি অভিযোগ করলেন, ইচ্ছা করে হারিয়ে দেওয়া হয়েছে তাদের।

ফিফা আর্জেন্টিনাকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করতে চায় বলেও অভিযোগ করেছেন তারা। নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা ম্যাচের রেফারিং কম বিতর্ক হয়নি। কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ ওই ম্যাচে অভিজ্ঞ রেফারি লাহোজ মোট ১৮টি কার্ড দেখিয়েছেন।

‘তর্ক’ করায় মেসিও হলুদ কার্ড খেয়েছেন। এরপর পর্তুগাল-মরক্কোর কোয়ার্টার ফাইনালের ম্যাচেও রেফারিং নিয়ে বিতর্ক আরও একটু উসকে দিলেন পেপে। মরক্কোর কাছে হেরে পর্তুগাল বিদায় নেওয়ায় ক্ষোভ ঝেড়েছেন দলটির ডিফেন্ডার।

শুধু তাই নয়, তার অভিযোগ- আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর জন্যই নাকি রেফারিরা উঠেপড়ে লেগেছে। ম্যাচ হারের পর পেপে বলেন, ‘গতকালের মেসির অভিযোগের পর,

এটা একদমই অগ্রহণযোগ্য যে একজন আর্জেন্টাইন রেফারি বারবার আমাদের বিপক্ষে বাঁশি বাজিয়েছে। সে হয়তো প্লান করেই এসেছেন, আর্জেন্টিনাকে কাপ জিতিয়ে দিতে। ৩৯ বছর বয়সী পর্তুগীজ ডিফেন্ডার এখানেই থামেননি।

আর্জেন্টিনার সমালোচনা করে তিনি আরও বলেন, ‘আমরা অপ্রত্যাশিতভাবে গোল হজম করেছি, কিন্তু এটা আমাকে এটা বলতেই হবে, আর্জেন্টিনাই বিশ্বকাপ জিতবে। ওদের বিশ্বকাপটা দিয়ে দাও।

ম্যাচের দ্বিতীয়ার্ধে অতিরিক্ত সময়ই দেওয়া হয়নি বলে দাবি করেছেন পেপে, ‘দ্বিতীয়ার্ধে অতিরিক্ত সময় দেওয়া হয় মাত্র ৮ মিনিট। আট মিনিটে কিছুই খেলা যায় না। আমরা কঠোর চেষ্টা করেছি, আমাদের জয় পাওয়ার মতো সামর্থ্য ছিল।

কিন্তু র্দূভাগ্যবশত আমরা জয় পাইনি। পর্তুগালের বিপক্ষে ম্যাচের ৪২ মিনিটে গোল করেন সেভিয়ায় খেলা মরক্কোর স্ট্রাইকার ইউসেফ নাসেরি। ওই গোল পর্তুগাল শোধ করতে পারেনি।

প্রথম আফ্রিকার দেশ হিসেবে, আরব দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছে মরক্কো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *