Breaking News

ভারতের স্পিন-ফাঁদে ধরা পরল অস্ট্রেলিয়া, ১৭৭ রানেই অলআউট

অস্ট্রেলিয়াকে কাবু করতে ভারত স্পিন সহায়ক উইকেট বানাবে, এ নিয়ে আলোচনা-সমালোচনা চলছিল সিরিজ শুরুর আগে থেকেই। তবে জেনেশুনেও ভারতের স্পিন-ফাঁদে ধরা খেলো অসিরা।

দুই স্পিনার রবীন্দ্র জাদেজা আর রবিচন্দ্রন অশ্বিন মিলেই অস্ট্রেলিয়াকে প্যাকেট করে দিয়েছেন ১৭৭ রানে। জাদেজা ৫টি আর অশ্বিন নিয়েছেন ৩টি উইকেট। নাগপুরে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই

ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়া। শুরুটা অবশ্য করেছিলেন পেসাররা। মোহাম্মদ সিরাজের বলে মাত্র ১ রানেই এলবিডব্লিউ হয়ে ফেরেন উসমান খাজা। মোহাম্মদ শামির বলে বোল্ড হন ডেভিড ওয়ার্নার (১)।

২ রানে ২ উইকেট হারায় সফরকারী দল। প্রাথমিক সেই বিপর্যয় সামাল দেন মার্নাস লাবুশেন আর স্টিভেন স্মিথ। তাদের ৮২ রানের জুটিটি ভাঙে ৩৬তম ওভারে লাবুশেন হাফসেঞ্চুরির দোরগোড়ায় এসে (৪৯) রবীন্দ্র জাদেজার বলে স্টাম্পিং হলে।

পরের বলেই জাদেজা এলবিডব্লিউ করেন ম্যাট রেন শ’কে (০)। স্টিভেন স্মিথের প্রতিরোধও থামান জাদেজাই। ৩৭ রান করে স্মিথ হন বোল্ড। ১০৯ রানে ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

সেখান থেকে পিটার হ্যান্ডসকম্ব আর অ্যালেক্স ক্যারের ব্যাটে অনেকটাই ঘুরে দাঁড়িয়েছিল অসিরা। ঝোড়ো গতিতে ৩৩ বলে ৩৬ করা ক্যারেকে বোল্ড করে প্রতিরোধ ভাঙেন অশ্বিন।

আরেক সেট ব্যাটার হ্যান্ডসকম্ব ৩১ করে হন জাদেজার শিকার। শেষ পর্যন্ত ৬৩.৫ ওভারে ১৭৭ রানে থামে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

জবাবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিনা উইকেটেই ৪০ রান তুলে ফেলেছে ভারত। রোহিত শর্মা ৩২ আর লোকেশ রাহুল ৭ রানে অপরাজিত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *