Breaking News

ব্রাজিল বিশ্বকাপ স্কোয়াডের ১৫ জনই বাদ, দলে জায়গা পেলেন নয়া ‘রোনালদো’

কাতার বিশ্বকাপের দল থেকে ১৫ জনকেই ছেটে ফেলেছেন ব্রাজিলের অন্তবর্তীকালিন কোচ র‌্যামন মেনেজেস। ২৫ মার্চ প্রীতি ম্যাচে মরক্কোর বিপক্ষে খেলবে ব্রাজিল। এই ম্যাচের জন্য ২৩ জনের স্কোয়াড ঘোষণা করেছেন তিনি।

আর সেই স্কোয়াড দেখে অনেকেরই চোখ ছানাবড়া হয়েছে নিশ্চয়ই। গত ডিসেম্বরে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ার পর প্রথমবারের মতো মাঠে নামছে ব্রাজিল।

এর মধ্য দিয়ে ২০২৬ বিশ্বকাপের মিশনও শুরু করছে সেলেসাওরা। এই দলে নেই নেইমার। অ্যাঙ্কেলের চোটের কারণেই তাকে দলে রাখা হয়নি। অন্যদিকে দলে ৯ নতুন মুখ।

আতলেতিকো পারানায়েনেসের হয়ে আলো ছড়ানো ১৮ বছর বয়সী ফরোয়ার্ড ভিতর হোকিকে ডেকেছেন মেনেজেস।
ব্রাজিলের ঘরোয়া ফুটবলে এরই মধ্যে হোকিকে ‘নতুন রোনালদো’ বলা হচ্ছে।

মেনেজেসের অধীনে গত মাসে শেষ হওয়া দক্ষিণ আমেরিকার অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে সর্বোচ্চ ৬ গোল করেছেন হোকি। বাদ পড়াদের তালিকায় আছেন গোলকিপার আলিসন থেকে রাফিনিয়া, পেদ্রো, ফাবিনিও, দানি আলভেজ, গ্যাব্রিয়েল জেসুস, দানিলো, থিয়াগো সিলভা, ব্রুনো গিমারেজ, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি।

ব্রাজিলের স্কোয়াড

গোলকিপার: এডেরসন, মাইকায়েল, ওয়েভারটন। ডিফেন্ডার: আর্থুর, এমারসন রয়্যাল, অ্যালেক্স তেয়েস, রেনান লোদি, ইবানেজ, এদের মিলিতাও, মারকিনিওস ও রবার্ত রেনান।

মিডফিল্ডার: আন্দ্রে, আন্দ্রে সান্তোস, কাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকেতা ও রাফায়েল ভেগা। ফরোয়ার্ড: অ্যান্টনি, রিচার্লিসন, রদ্রিগো, রনি, ভিনিসিয়ুস জুনিয়র ও ভিতর হোকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *