Breaking News

ব্রাজিলে নেইমারদের কোচ হতে যাচ্ছেন ‘লুইস এনরিকে’

তিতে চেয়ারটা ছাড়ার পর ফ্রান্স কিংবদন্তি জিনেদিন জিদানকে খুব করে চেয়েছিল ব্রাজিল। কিন্তু তাঁর সঙ্গে হলো না বনিবনা। সাবেক রিয়াল বস যে ব্রাজিল নয়, ফ্রান্সের কোচ হওয়ার অপেক্ষায় ছিলেন। ফ্রান্স আর তাঁকে নেয়নি,

দিদিয়ের দেশমকেই রেখে দেয় ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত। যে কারণে কপাল খুলল অন্যদের। পাঁচজনের তালিকা কমিয়ে তিনজনে করেছে সেলেকাওরা। সেই তালিকায় প্রথম নামটি লুইস এনরিকের।

আগামী সপ্তাহে তাঁর কাছে প্রস্তাব নিয়ে যাবে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট এডনাল্ডো রদ্রিগেজ। যেমনটা জানিয়েছে সাও পাওলোভিত্তিক ব্রাজিলিয়ান গণমাধ্যম ইউনিভার্সো।

তাদের বরাত দিয়ে খেলাধুলাবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম বলছে, এনরিকের সঙ্গে কথাবার্তা মিলে গেলে জানুয়ারির শেষ বা ফেব্রুয়ারির দিকেই কোচের নাম চূড়ান্ত করে ফেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে মেসিদের সাবেক কোচ এনরিকের সঙ্গে বাকি দু’জন রিয়াল মাদ্রিদের বর্তমান ম্যানেজার কার্লোস আনচেলত্তি ও রোমার হেডমাস্টার হোসে মরিনহো। তাঁরা দু’জনও হেভিওয়েট প্রার্থী।

কোচিং জগতে দীর্ঘদিনের পথচলা। ব্রাজিল যেহেতু ২০২৬ বিশ্বকাপ ও তার আগে ২০২৪ কোপা আমেরিকাকে সামনে নিয়ে কোচের প্ল্যানিং চাইবে, সে ক্ষেত্রে এদের মধ্যে থেকে কেউ একজন কোচ হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *