Breaking News

ব্রাজিলিয়ান তারকার গোলে ভ্যালেন্সিয়াকে হারালো ‘বার্সেলোনা’

স্প্যানিশ লা লিগায় ধীরে ধীরে শিরোপার পথে এগিয়ে চলছে জাভি হার্নান্দেজের এফসি বার্সেলোনা। রোববার রাতে লা লিগার অন্যতম শক্তিশালী দল ভ্যালেন্সিয়ার বিক্ষে খেলতে নেমে ১০ জনের দলে পরিণত হওয়ার পরও ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে কাতালানরা।

বার্সেলোনার জয়টি এসেছে প্রথমার্ধে ব্রাজিলিয়ান তারকা রাফিনহার হেড থেকে করা গোলটি থেকেই। এই জয়ের ফলে লা লিগার টেবিলে ২৪ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও নিরঙ্কুশ করে তুলেছে তারা।

সমান সংখ্যক ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট কেবল ৫৩। ম্যাচের ৫৯তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় বার্সা। লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন রোনাল্ড আরাউজো।

১০ জনের বার্সাকে আধাঘণ্টারও বেশি সময় পেয়ে গোল পরিশোধ করতে পারেনি ভ্যালেন্সিয়া। গত সপ্তাহেই পয়েন্ট টেবিলের তলানীর দিকে থাকা আলমেরিয়ার কাছে অপ্রত্যাশিতভাবে হেরে গিয়েছিলো জার্ভি হার্নান্দেজের শিষ্যরা।

ওই হারের কারণে বার্সার সামনে একটাই লক্ষ্য ছিল, যেভাবে হোক জয়ে ফিরে আসা। তবে, ভ্যালেন্সিয়ার বিপক্ষে ন্যু ক্যাম্পে বার্সাকে মনে হয়েছে কিছুটা দুর্বল একটি দল।

তবে, এবারের লিগে ভ্যালেন্সিয়া খুবই বাজে পারফরম্যান্স করছে। গত ১০ ম্যাচে যারা জিতেছে মাত্র একটিতে। আর পয়েন্ট টেবিলেও মাত্র ২৩ পয়েন্ট নিয়ে অবস্থান নিচের দিক থেকে দ্বিতীয়তে।

ম্যাচের শুরুটা ভালোই করেছিলো বার্সেলোনা। ব্রাজিলিয়ান তারকা রাফিনহা বেশ কিছু সুযোগ পেয়েছিলেন গোল করার। তবে, ম্যাচের ১৫তম মিনিটে এসে প্রথম গোলের দেখা পান তিনি।

সার্জিও বস্কুয়েটসের দুর্দান্ত একটি লং পাসকে হেড করে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে পাঠিয়ে দেন বার্সেলোনার জালে। রাফিনহা এবং আনসু ফাতি লিড বাড়ানোর আরও সুযোগ পেয়েছিলেন।

কিন্তু বলটি ভ্যালেন্সিয়ার জালে জড়াতে ব্যর্থ হন। বরং, বাজে অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে শুরু করে সফরকারীরা। শুধু তাই নয়, দলকে সমতায় ফেরানোরও দারুণ সুযোগ পেয়েছিলেন তারা।

কিন্তু থিয়েরি কোরেয়া, স্যামুয়েল লিনো এবং ইলাইক্স মোরিবা গোলের দারুণ সুযোগ পেয়েও মিস করেন। দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রন নিয়ে খেলতে শুরু করে ভ্যালেন্সিয়া। তবে, ৫৫ মিনিটে নিজেদের বক্সের মধ্যেই হাত দিয়ে বল ঠেকান হুগো গুইলামন।

যে কারণে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বার্সার ফেরান তোরেস আসেন স্পট কিক নেয়ার জন্য। কিন্তু বলটি তিনি মেরে দেন পোস্টের বাইরে। এরপর ৫ মিনিট পরই, ম্যাচের ৫৯তম মিনিটে ডিফেন্ডার রোনাল্ড আরাউজোকে হারায় বার্সা।

হুগো দুরোকে ফাউল করার অপরাধে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। এরপর বার্সাকে খুব সংগ্রাম করতে হয় ভ্যালেন্সিয়ার আক্রমণ ঠেকাতে। শেষ পর্যন্ত রাফিনহার একমাত্র গোলকে সম্বল করেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *