Breaking News

ব্যালন ডি’অর জিতার দৌরে করিম বেনজেমা

ব্যালন ডি’অর জিতার দৌরে করিম বেনজেমা। কারিম বেনজেমা চলতি বছর আছেন আগুনে ফর্মে। রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ পুনরুদ্ধারের মিশনের তিনি ছিলেন বড় কারিগর। সেই বেনজেমা গত রাতে রিয়ালের উয়েফা সুপার কাপ জয়েও রেখেছেন বড় অবদান।

এরপরই তার প্রশংসায় পঞ্চমুখ হলেন কোচ কার্লো অ্যানচেলত্তি। বললেন, এবারের ব্যালন ডি’অর বেনজেমা ছাড়া কেউই জিততে পারবেন না। গত রাতে হেলসিঙ্কিতে অনুষ্ঠিত উয়েফা সুপার কাপে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে হারিয়েছে আইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টকে।

এর ফলে ইউরোপীয় চ্যাম্পিয়নরা মৌসুমটা শিরোপা জিতে তো শুরু করেছেই ভাগ বসিয়েছে বার্সেলোনা আর এসি মিলানের সর্বোচ্চ সুপার কাপ জয়ের কীর্তিতেও।

রিয়ালের এই জয়ের প্রধান কারিগর ছিলেন ডেভিড আলাবা আর কারিম বেনজেমা। প্রথমার্ধে গোলের খাতায় নাম লিখিয়েছেন আলাবা, আর বেনজেমার গোল এসেছে ৬৫ মিনিটে। এই গোলের ফলে দলের জয় নিশ্চিত করার পাশাপাশি বেনজেমা একটা কীর্তিও গড়েছেন।

রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে এটি ছিল তার ৩২৪তম গোল। যার ফলে রিয়াল মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন রাউল গনজালেসকে সরিয়ে।

এই শিরোপা জয়ের ফলে রেকর্ড গড়ে ফেলেছেন কোচ অ্যানচেলত্তিও। প্রথম কোচ হিসেবে চারবার উয়েফা সুপার কাপে ছোঁয়া লেগেছে তার হাতের। তবে তিনি নিজের রেকর্ডের চেয়ে রিয়ালের জয়টাকেই বড় করে দেখলেন। তার ভাষ্য আইনট্র্যাখট খুব কাছাকাছি ছিল আমাদের।

আমাদের ছন্দ খুঁজে পেতে বেশ বেগ পেতে হয়েছে। কিন্তু এরপর আমরা বেশ ভালো করেছি। নিজেদের পূর্ণ ছন্দ নিয়ে মৌসুমের শুরুটা করা বেশ কঠিন।

তবে আমরা এখন শিরোপা জিতেছি, যার ফলে মৌসুমের শুরুটা ভালোই হলো। এরপরই বেনজেমার একরাশ প্রশংসা ঝরে পড়ল রিয়াল কোচের কণ্ঠে। অ্যানচেলত্তির কথা, ‘সে খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড় আমাদের। সে একজন নেতা। আজ এখানে আমরা আছি তার কৃতিত্বে।

বেনজেমা যে ব্যালন ডি’অর জিততে চলেছেন এ বছর, সে নিয়ে কোনো সন্দেহই নেই কোচ অ্যানচেলত্তির। তিনি বললেন, ‘সে অনেক গোল করে গেল মৌসুমের শেষটা ভালো করেছে। আজও গোল করল সে। এখন তার ব্যালন ডি’অর জেতার পালা। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *