Breaking News

বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য, শোয়েব মালিককে দল থেকে বাদ দিয়েছেন ‘বাবর’

বয়স যাই হোক! এখনও ফিটনেসে ধরে রেখেন শোয়েব মালিক। মাঠের পারফরম্যান্সেই প্রমাণ করেছেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। কিন্তু তিনি বাদ পড়লেন পরের বিশ্বকাপেই। দলের অভিজ্ঞ ও নির্ভরযোগ্য এ মিডল অর্ডারকে খেলানোর প্রতিশ্রুতি দিয়েও তা রাখেননি বাবর আজম।

আইসিসির বেঁধে দেয়া নিয়মের শেষ দিনে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান। দলের রিজার্ভের তালিকায় আছেন আরও তিনি ক্রিকেটার। ১৮ জনের এ তালিকায় জায়গা হয়নি শোয়েব মালিকের।

অধিনায়ক বাবর মালিককে বিশ্রাম দেয়ার কথা বলে দল থেকেই সরিয়ে দিয়েছেন, এমন ইঙ্গিত মিলেছে ছয় মাস আগে দেয়া তার এক সাক্ষাৎকারে। বিশ্বকাপের স্কোয়াডে মালিক জায়গা হারানোর পর যা সামাজিকমাধ্যমে রীতিমতো ভেসে বেড়াচ্ছে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষে বাবর প্রশ্ন করেছিলেন মালিককে যে তিনি অবসর নিতে চান কি না? সে সময় মালিক পাক অধিনায়ককে বলেছিলেন, ‘যদি আমার ফিটনেস নিয়ে তোমার কোনো প্রশ্ন থাকে বা আমাকে দলের বোঝা মনে হয়, তাহলে আমি বলব খেলতে চাই না।

তবে তুমি তো আমার ফিটনেস জানোই। যদি তুমি চাও আমি খেলি, আমি সব সময় পাকিস্তানের হয়ে খেলার জন্য প্রস্তুত। সে সময় বাবর মালিককে বলেন, ‘ঠিক আছে। তুমি খেলবে। আমি তোমাকে জানাব কোন সিরিজে তুমি খেলবে।’

কিন্তু বিশ্বকাপের পরে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আর ডাকা হয়নি মালিককে। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে বাবর মালিককে জানান, তিনি কিছু নতুন ক্রিকেটারকে যাচাই করে দেখতে চান,

যার কারণে মালিককে বিশ্রাম দেবেন আপাতত। গত এপ্রিলে একমাত্র টি-টোয়েন্টি সিরিজে মালিককে রাখা হয়নি দলে। সে সময় মালিক বাবরকে বলেন, ‘যদি তোমার মনে হয় আমাকে আর প্রয়োজন নেই, তাহলে আমাকে বলতে পারো।

আমি জানি নতুন অনেকে এসেছে। আমি খুশিমনে সরে যাব। পাকিস্তান ক্রিকেটকে দেয়া সাক্ষাৎকারে এসব বিষয় তুলে ধরেন মালিক। এরপর এশিয়া কাপ শেষে পাকিস্তান ঘুচিয়ে নিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলও। কিন্তু বাবর আর ডাকেননি মালিককে।

এদিকে দল ঘোষণার পর, মালিক এক টুইটে নিজের ফিটনেস অনুশীলনের একটি ভিডিও প্রকাশ করে জানান দেন, বয়স ৪০ হলেও এখনোও শেষ হয়ে যাননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *