Breaking News

বিশ্বকাপ: আমিরাতের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় নেদারল্যান্ডসের

রোববার অস্ট্রেলিয়ায় শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই অঘটন ঘটায় নামিবিয়া। বিশ্বকাপের পঞ্চম আসরের শিরোপাজয়ী শ্রীলংকাকে হারিয়ে দেয় নামিবিয়া।

দিনের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতকে হারিয়ে আসর শুরু করে নেদারল্যান্ডস। গত মাসেই পাকিস্তানের মতো দলকে হারিয়ে এশিয়া কাপ জিতে দেশে ফেরে শ্রীলংকা।

এক মাসের ব্যবধানে বিশ্বকাপ খেলতে নেমেই নামিবিয়ার বিপক্ষে হেরে লজ্জায় মাথা নত করে মাঠ ছাড়ে দাসুন শানাকার নেতৃত্বাধীন দলটি।

রোববার অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার দক্ষিণ জিলংয়ে দিনের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতের মুখোমুখি হয় নেদারল্যান্ডস। এদিন টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেট

হারিয়ে ১১১ রান করার সুযোগ পায় আরব আমিরাত। টার্গেট তাড়া করতে নেমে ১৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের পথে ধাবমান নেদারল্যান্ডস শিবিরে আঘাত হানেন জুনায়েদ সিদ্দিকী।

তিনি ১৪তম ওভারে মাত্র ১ রানে ২ উইকেট শিকার করেন। অবশ্য ওভারের পঞ্চম বলে রিজওয়ান টিম প্রিংগেলের সহজ ক্যাচ না ছাড়লে উইকেট দুইয়ের পরিবর্তে তিন হতো।

এমন ধাক্কার পর দলকে জয়ের দুয়ারে নিয়ে যান টিম প্রিংগেল ও স্কট এডওয়ার্ডস। জয়ের জন্য শেষ ১২ বলে নেদারল্যান্ডসের প্রয়োজন ছিল মাত্র ১০ রান। ১৯তম ওভারে তৃতীয় বলে জহুর খানের বলে বোল্ড হয়ে ফেরেন টিম প্রিংগেল।

ওই ওভারে মাত্র ৪ রান খরচ করে ১ উইকেট নেন জহুর খান। শেষ ওভারে জয়ের জন্য নেদারল্যান্ডসের প্রয়োজন ছিল ৬ রান। হাতে ছিল ৩ উইকেট।

জাওয়ার ফরিদের করা ইনিংসের শেষ ওভারের ১ বল হাতে রেখেই ৩ উইকেটের জয় নিশ্চিত করে নেদারল্যান্ডস। ১৯ বলে ১৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এডওয়ার্ডস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *