Breaking News

বিশ্বকাপ: আজ শক্তিশালী নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ শনিবার নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে নানা সমস্যায় জর্জরিত শ্রীলঙ্কা। একের পর এক খেলোয়াড় ইনজুরিতে পড়া, সেই সঙ্গে একদিন এক ভেন্যুতে খেলছেন তো কাল অন্য ভেন্যুতে।

এ নিয়ে রীতিমতো জর্জরিত লঙ্কান শিবির। এমন জর্জরিত অবস্থায় শ্রীলঙ্কার সামনে আজ দাপুটে নিউজিল্যান্ড। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

তবে এমন পরিস্থিতিতেও একাধিকবার ঘুরে দাঁড়ানোর নজির রয়েছে শ্রীলঙ্কার। কিন্তু এবার তাদের সামনে এমন একটি দল যারা বেশ শক্ত অবস্থানে রয়েছে। অন্তত এবারের বিশ্বকাপে তাদের চেয়ে বেশ গোছানো।

চলতি বছর নিউজিল্যান্ড ১৩টি টি-টোয়েন্টি খেলেছে। তার মধ্যে হেরেছে মাত্র ৩টিতে। তাদের আছে পারমাণবিক অস্ত্রের মতো টপ অর্ডার। টর্নেডোর মতো মিডল অর্ডার।

আর অস্ট্রেলিয়ার কন্ডিশনে পেস আক্রমণে ঝড় তোলার মতো সেরা সেরা সব বোলার। অন্যদিকে এ পর্যন্ত শ্রীলঙ্কার তিন পেসার ইনজুরিতে পড়েছেন। তাদের টপ অর্ডার ব্যাটসম্যানরা কিছু রান পেলেও ধুকছে মিডল অর্ডার।

ইনজুরির কারণে বেশ দুর্বল হয়ে পড়েছে লঙ্কান পেস বোলিং আক্রমণ। স্পিনাররাও সুবিধা করতে পারছেন না এই কন্ডিশনে। অন্তত অস্ট্রেলিয়ার বিপক্ষে তেমনটাই মনে হয়েছে।

এবারের বিশ্বকাপ বৃষ্টির বাগড়ার মধ্য দিয়ে যাচ্ছে। ভাগাভাগি হচ্ছে পয়েন্ট। তাতে জমে যাচ্ছে সেমিফাইনালে ওঠার লড়াই। এই যেমন ‘গ্রুপ-১’ এ ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড আছে শীর্ষে।

আবার সমান ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা আছে পঞ্চম স্থানে। তাদের মধ্যে পয়েন্ট ব্যবধান মাত্র ১! তবে সুখবর হলো সিডনিতে আজ বৃষ্টি হওয়ার সম্ভবনা নেই বললেই চলে।

সুখবর আরও একটি আছে নিউজিল্যান্ডের জন্য। ইনজুরি থেকে সেরে ওঠা তাদের তারকা অলরাউন্ডার ড্যারিল মিচেল আজ ফিরতে পারেন একাদশে। সেক্ষেত্রে একাদশের বাইরে যাবেন মার্ক চ্যাপম্যান।

অন্যদিকে ইনজুরিতে পড়া বিনুরা ফার্নান্দোর পরিবর্তে শ্রীলঙ্কার একাদশে আসতে পারেন প্রমোদ মাদুশান।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ:কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ:ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, ড্যারিল মিচেল/মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, লোকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *