Breaking News

বিশ্বকাপে ব্যর্থতার পর ব্রাজিল দলে এক ঝাঁক নতুন মুখ, নেই নেইমার-রাফিনহা-এলিসন

তিতের পদত্যাগের পর ব্রাজিলের অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পাওয়া রেমন মেনেজেস ব্যাপক রদবদল এনেছে স্কোয়াডে। মরক্কোর বিপক্ষে আগামী ২৫ মার্চ ব্রাজিলের আন্তর্জাতিক প্রীতি ম্যাচ।

সেই ম্যাচকে সামনে রেখে যে দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ, তা দেখে অনেকেরই চোখ ছানাবড়া। গত ডিসেম্বরে ক্রোয়েশিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে ব্রাজিল।

তিতের অধীনে হেক্সা মিশন পূর্ণ করার স্বপ্নে বিভোর দলটির জন্য সেটি ছিল বড় এক ধাক্কা। বিশ্বকাপ ব্যর্থতার পর নতুন করে ঘুরে দাঁড়ানোর মিশন ব্রাজিলের। এই মিশনে নেই তিতে।

তিনি দায়িত্ব ছাড়ার পর অন্তবর্তীকালীন কোচ হয়েছেন মেনেজেস। নতুন কোচের দল থেকে বাদ পড়লেন এক ঝাঁক তারকা। নেইমার অবশ্য ইনজুরির কারণে নেই। গত মাসে ফরাসি লিগে পিএসজির হয়ে খেলতে গিয়ে চোটে পড়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লড়াইয়ে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিও খেলতে পারবেন না তিনি। চোটের কারণে নেই ডিফেন্ডার থিয়াগো সিলভাও।

তবে অভিজ্ঞ গোলরক্ষক এলিসনের বাদ পড়াটা বড় বিস্ময়ের। ব্রাজিলের অনূর্ধ্ব-২০ দলে সাফল্য পাওয়া মেনেজেস কোচ হিসেবে দায়িত্ব নিয়েই এলিসনকে ছেঁটে ফেলেছেন। কী কারণে, বিস্তারিত জানাননি।

মেনেজেস শুধু জানিয়েছেন, তিনি নতুনদের সুযোগ তৈরি করে দিতে চান। চমক মার্টিনেলি আর রাফিনহার বাদ পড়াও। রাফিনহা বিশ্বকাপে বেশ ভালো পারফরম্যান্স উপহার দিয়েছিলেন।

মার্টিনেলি সম্প্রতি প্রিমিয়ার লিগে আর্সেনালকে শীর্ষে তোলায় বড় অবদান রাখেন। ব্রাজিল যুবদলকে কোপা আমেরিকা জেতানো কোচ মেনেজেসের দলে সুযোগ পেয়েছেন ৯ নতুন মুখ। এর মধ্যে উল্লেখযোগ্য ১৮ বছরের প্রতিভাবান ফরোয়ার্ড ভিটোর রকির নাম।

ব্রাজিল স্কোয়াড
গোলরক্ষক: এদেরসন, মাইকেল, ওয়েভেরটন।

ডিফেন্ডার: আর্থার, এমেরসন রয়্যাল, অ্যালেক্স তেলেস, রেনান লোদি, ইবানেজ, এদের মিলিতাও, মার্কুইনহস, রবার্ট রেনান।

মিডফিল্ডার: কাসেমিরো, আন্দ্রে সান্তোস, আন্দ্রে, হোয়াও গোমেস, লুকাস পাকোয়েতা, রাফায়েল ভেইগা।

ফলোয়ার্ড: অ্যান্টোনি, রিচার্লিসন, ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, রনি, ভিটোর রকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *