Breaking News

বিশ্বকাপে নিজের ভুল বুঝতে পেরে অনুতপ্ত ‘মেসি’

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি তর্কাতীতভাবে এই সময়ের সেরা ফুটবলারদের একজন। মাঠে ফুটবলের ওপর তার যতোটা নিয়ন্ত্রণ, ততোটাই নিজের আচরণের ওপর।

একজন শান্তশিষ্ট এবং ভদ্র ফুটবলার হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃতি আছে তার। কিন্তু এবারের বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে অন্য এক মেসিকে দেখা গিয়েছিল। প্রতিপক্ষ খেলোয়াড়দের পাশাপাশি এদিন তিনি চড়াও হয়েছেন ডাচ কোচের প্রতিও।

কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালটি হয়েছিল জমজমাট। ৭৯ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও নির্ধারিত সময়ে জিততে পারেনি আর্জেন্টাইনরা। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

টাইব্রেকারে অবশ্য ৪-৩ গোলে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে আলবিসেলেস্তিরা। কিন্তু উত্তাপ ছড়ানো ম্যাচে সমালোচিত হন মেসি ও তার সতীর্থরা। উত্তেজনার ম্যাচে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

তাই ম্যাচ শেষের প্রায় দুই মাস পর ওই আচরণের জন্য অনুশোচনা প্রকাশ করলেন তিনি। প্যারিসে অ্যান্ডি কুসনেতজোফের সঙ্গে ‘পেরোস দে লা কাল্লে’-তে এক সাক্ষাৎকারে মেসি বলেন,

‘আমি জানতাম ফন গাল কী বলেছিলেন কিন্তু এটা (গোল উদযাপন) ওই মুহূর্তের উত্তাপে ঘটে গিয়েছিল। আমি যা করেছি, ভালো করিনি। পরে যা হয়েছিল, তাও ভালো লাগেনি।

এগুলো হয়েছিল স্নায়ুচাপের কারণে, সবকিছু খুব দ্রুত ঘটে গেলো।’ম্যাচের ৭৩তম মিনিটের পেনাল্টি গোলের পর মেসি দৌড়ে  গিয়ে ডাচ কোচ লুইস ফন গালের সামনে গিয়ে কানের পেছনে হাত দিয়ে বিতর্কিত উদযাপন করেন।

খেলা শেষে তিনি অবশ্য কারণটাও জানিয়েছিলেন। মেসি দাবি করেন, ম্যাচের আগে আর্জেন্টিনাকে অসম্মান করে মন্তব্য করেছিলেন ফন গাল। সে কারণেই এমন উদযাপন করেছিলেন তিনি।

এছাড়া ফুল টাইমের বাঁশি বাজার পর আর্জেন্টিনা অধিনায়ককে ফন গাল ও তার সহকারী এডগার ডেভিডসের সঙ্গে তর্ক করতে দেখা যায়।

জানা গেছে, খেলা শেষের সাক্ষাৎকারে নেদারল্যান্ডসের গোলদাতা ওট ওয়েঘোর্স্টের দিকে চিৎকার করেছিলেন মেসি, ‘বোকার মতো তাকিয়ে কী দেখছো? ওদিকে যাও।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *