Breaking News

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্যর্থতার পর এবার তিতেকে ধুয়ে দিলেন নেইমার

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরেছে ব্রাজিল। এর মধ্য দিয়ে প্রতিযোগিতা থেকেই ছিটকে পড়ে নেইমারের দল। ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিযেছেন তিতে। যদিও তিনি টুর্নামেন্ট শুরুর আগেই জানিয়ে দিয়েছিলেন

বিশ্বকাপ শেষে সরে দাঁড়াবেন দায়িত্ব থেকে। কিন্তু হেক্সা মিশন (ষষ্ঠ শিরোপা) অপূর্ণ রেখেই বিদায় নিতে হলো তিতেকে। ছয় বছরেরও বেশি সময় ধরে ব্রাজিলের কোচ ছিলেন তিতে।

কোচ হিসাবে প্রথম বিশ্বকাপ মিশনে কোয়ার্টার ফাইনালে বিদায় নিতে হয়েছিল। এবার কাতারেও শেষ আট থেকে ব্রাজিলের বিদায়। শেষ হয়েছে তার ব্রাজিল-অধ্যায়। কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায় নিতে হবে ভাবেননি নেইমার।

গোড়ালির চোটের জন্য গ্রুপের দুটি ম্যাচ খেলতে পারেননি তিনি। চোট সারিয়ে মাঠে নেমে পড়েছিলেন বিশ্বকাপে। উড়িয়ে দিয়েছিলেন বিশ্বকাপে আর খেলতে না পারার জল্পনা। কোয়ার্টার ফাইনালের লড়াই শেষে চোখের জলে মাঠ ছেড়েছিলেন নেইমার।

জাতীয় দলের কোচের বিদায় বেলাতেও আবেগ ধরে রাখতে পারলেন না। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টে তিতের সঙ্গে নিজের ছবি দিয়েছেন নেইমার। তিনি লিখেছেন— আপনার সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা হওয়ার আগে অনেকবার আপনার বিরুদ্ধে মাঠে নেমেছি।

বলতে বাধা নেই, আপনাকে দেখে আমার খুব বিরক্তিকর মানুষ বলেই মনে হতো। কারণ আপনি আমাকে আটকানোর জন্য একাধিক ফুটবলারকে ব্যবহার করতেন। যারা আমাকে সারাক্ষণ ঘিরে রাখত।

আপনি আমাকে হারানোর জন্য সব রকম চেষ্টা করতেন এবং আমার সম্পর্কে অসত্যও বলতেন! কিন্তু ভাগ্য কী হাস্যকর। তাই না? অথচ কোচ হয়ে আসার পর সেই আপনিই আমাকে নিজের দলের ১০ নম্বর হিসেবে বেছে নিয়েছিলেন।

ব্রাজিলের কোচ হিসাবেও তিতের প্রশংসা করেছেন নেইমার। বিদায়ী কোচ সম্পর্কে তিনি লিখেছেন, আমি জানি আপনি একজন দারুণ কোচ। আমি এটিও জানি আপনি তার থেকেও অনেক বেশি ভালো একজন মানুষ।

দেখা হওয়ার আগেই আমার সম্পর্কে স্বচ্ছ ধারণা ছিল আপনার। সেটি আমার কাছে ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। আমি আপনাকে সব কিছুর জন্য ধন্যবাদ জানাচ্ছি। আপনার কাছে অনেক কিছু শিখেছি। প্রায় সব কিছুই শিখিয়েছেন আমাদের।

নেইমার তিতেকে উদ্দেশ্য করে আরও লিখেছেন, আপনি আমার দেখা অন্যতম সেরা কোচ। সবসময়ই আপনি আমার সেরা কোচদের একজন থাকবেন। আমি আপনাকে ধরে রাখতে চাই। একসঙ্গে কাটানো মুহূর্তগুলো খুব সুন্দর ছিল।

এমন অনেক মুহূর্তও কাটিয়েছি যেগুলো আমাদের কষ্ট দিয়েছে। তার শেষটা আমাদের দীর্ঘ দিন কষ্ট দেবে। আপনি বিশ্বকাপের সঙ্গে সেরা কোচের মুকুট পাওয়ার যোগ্য।

আমরা যা যা করেছি, সব কিছুর জন্যই এটা আমাদের প্রাপ্য ছিল। আমাদের সব থেকে বড় স্বপ্ন বাস্তবায়িত করার জন্য সব কিছু ত্যাগ করেছিলাম আমরা। হয়তো ঈশ্বর চাননি আমরা এইভাবে অর্জন করি। ধৈর্য রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *