Breaking News

বিপিএল মাতানো উসমানের এবার পিএসএলে ৩৬ বলেই সেঞ্চুরি

বয়স হয়ে গেছে ২৭ বছর, এখনও আন্তর্জাতিক অভিষেকই হয়নি। এই তো মাস দুই আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাতিয়ে গেলেন। মিরপুর শেরে বাংলায় করলেন বিধ্বংসী সেঞ্চুরি।

সেই উসমান খান আজ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) রীতিমতো টর্নেডো বইয়ে দিলেন। মুলতান সুলতানসের হয়ে খেলা এই ওপেনার কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে মাত্র ৩৬ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন। ম্যাচ তখন দশ ওভারও হয়নি।

রাওয়ালপিন্ডিতে টস জিতে ফিল্ডিং নেওয়াটাই কি কাল হলো কোয়েটার? ইনিংস উদ্বোধনে নেমে মুলতানের অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান আর উসমান খান যেভাবে শুরু করলেন, তাতে এই প্রশ্ন ওঠাই স্বাভাবিক।

তবে পাকিস্তান জাতীয় দলের বড় তারকা রিজওয়ান ম্লান করে দিয়ে লাইমলাইটে আজ উসমান। ২২ বলে ফিফটি পূরণ করেন। পরের ফিফটি করতে সময় নেন মাত্র ১৪ বল!

৩৬ বলে তিন অংকে পৌঁছতে উসমান হাঁকান ১১টি চার এবং ৭টি ছক্কা! ম্যাচের তখন মাত্র ৮.৩ ওভার চলছে! দলীয় স্কোর তিন অংকে যেতে মুলতানের লেগেছে মাত্র ৬.৩ ওভার। ১০ ওভারে যেটা ১৫০ ছাড়িয়ে যায়।

শেষ পর্যন্ত উসমান থামেন ৪৩ বলে ১২০ রানে। বাউন্ডারির তালিকায় যুক্ত হয় আরও একটি চার এবং ২টি ছক্কা। ওপেনিং জুটি ভাঙে ১৫৭ রানে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত মুলতানের সংগ্রহ ১০ ওভারে ১ উইকেটে ১৫৭ রান। উল্লেখ্য, বিপিএলের নবম আসরে গত ৯ জানুয়ারি খুলনা টাইগার্সের বিপক্ষে ৫৮ বলে ১০৩ রান করেছিলেন উসমান। আর তিন অংক ছুঁয়েছিলেন ৫৩ বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *