Breaking News

বিজয় প্যারেডেও মেসির সামনেই এমবাপ্পেকে অপমান করলেন ‘এমিলিয়ানো মার্তিনেজ’

আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ ও ফ্রান্সের তারকা কিরিয়ান এমবাপ্পের মধ্যে তিক্ততা অনেকেরই জানা। বিশ্বকাপ শুরুর মাসখানেক আগে ফরাসি ফরোয়ার্ড বলেছিলেন, বিশ্বকাপে ইউরোপিয়ান দেশগুলো এগিয়ে।

কারণ ইউরোপে ফুটবলের মান বিশ্বের অন্য মহাদেশগুলোর চেয়ে ভালো। তার এমন মন্তব্যে চটেছিলেন মার্তিনেজ। সবশেষ বিশ্বকাপ জিতে তারই জবাব যেন দিলেন আর্জেন্টিনা গোলকিপার।

কাতারের দোহায় ফাইনালে অতিরিক্ত সময়ের মধ্যে তিনটি গোল খান মার্তিনেজ, সবগুলোই এমবাপ্পের কাছ থেকে। টাইব্রেকারেও প্রথম শটে তাকে পরাস্ত করেন ২৪ বছর বয়সী ফরোয়ার্ড।

তবে শেষ হাসি হেসেছেন মার্তিনেজ। ম্যাচ শেষে ড্রেসিংরুমে মেসিরা নেচেগেয়ে জয় উদযাপন করেন, একটা সময় মার্তিনেজকে চিৎকার করে বলতে শোনা যায়, এমবাপ্পের জন্য নীরবতা।

এবার বিজয় প্যারেডেও ফ্রান্সের তারকাকে নিয়ে বিদ্রূপ করলেন মার্তিনেজ। আর্জেন্টাইন গোলকিপারের হাতে একটি পুতুল ছিল, যার মুখে আটকানো এমবাপ্পের ছবি। দুজনের মধ্যে এই তিক্ততার শুরুটা হয়েছিল এমবাপ্পের মন্তব্য দিয়ে,

‘ইউরোপে আমরা এগিয়ে থাকার কারণ, আমরা সব সময় নিজেদের মধ্যে উচ্চ পর্যায়ের ম্যাচ খেলি। যেমন ধরুন নেশনস লিগ। যখন আমরা বিশ্বকাপে খেলি, তখন প্রস্তুত হয়ে থাকি,

সেখানে ব্রাজিল ও আর্জেন্টিনা দক্ষিণ আমেরিকায় ওই পর্যায়ের খেলা খেলে না। ফুটবল সেখানে ইউরোপের মতো এগিয়ে নেই। এ কারণে গত কয়েকটি বিশ্বকাপে সবসময় ইউরোপিয়ানরা জিতেছে।’

মার্তিনেজ এমবাপ্পের এই মন্তব্যের প্রতিক্রিয়া জানান, ‘সে ফুটবল সম্পর্কে যথেষ্ট জানে না। সে কখনও দক্ষিণ আমেরিকায় খেলেনি। যখন আপনার অভিজ্ঞতাই নেই, তখন সেটা নিয়ে কথা বলা উচিত নয়। কিন্তু এটা ব্যাপার না, আমরা সেরা দল, স্বীকৃত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *