Breaking News

বাউন্সি উইকেটে খেলার সামর্থ্য আছে তার তায় বিশ্বকাপ দলে শান্ত: শ্রীরাম

ফর্ম আর বয়সের কারণে না হয় মাহমুদউল্লাহ রিয়াদ বাদ পড়েছেন, তাহলে নাজমুল হোসেন শান্ত কোন কারণে বিশ্বকাপ দলে? প্রবল কৌতূহল থাকলেও তা চেপে নিন। কেননা, তথ্য ও পরিসংখ্যান দিয়ে এর উত্তর খুঁজে পাওয়া যাবে না।

গতকালের সংবাদ সম্মেলনে শান্তর পক্ষে ঢাল হয়ে এর জবাব দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। শান্তর অতীতকে টেনে এনে নান্নু জানান, বিপিএলে তার রেকর্ড দেখতে।

তিনি বলেছেন, ‘আপনি শান্তর বিপিএলের রেকর্ডটা দেখেন। আমাদের ঘরোয়া যে কয়জন ক্রিকেটার আছে, তাদের মধ্যে কিন্তু ওর রেকর্ডটা খারাপ না।’ পাশ থেকে হাবিবুল বাশারের সমর্থন। ‘ওর দুটি বিপিএল সেঞ্চুরি আছে।

তবে কোচের ভূমিকায় দলের টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীধরন শ্রীরাম অবশ্য একটি ব্যাখ্যা দিয়েছেন। তাও খুব বেশি জোরালো নয়। ‘আমি যেটা খুঁজছি, সেটা হলো ইমপ্যাক্ট। আমি এখানে পারফরম্যান্স খুঁজছি না।

আমি মনে করি শান্ত অনেক ভালো খেলোয়াড়। বাংলাদেশের কোচিংয়ে এসে অল্পদিনেই শ্রীরামের মনে হয়েছে, শান্তর মধ্যে টি-টোয়েন্টির টেম্পারমেন্ট আছে। তিনি বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রয়োজনীয় টেম্পারমেন্ট ওর আছে।

অল্পবিস্তর যা দেখেছি, তাতে মনে হয়েছে বাউন্সি উইকেটে খেলার মতো সামর্থ্য ওর রয়েছে, ওর মধ্যে হরিজেন্টাল শট খেলার সক্ষমতা রয়েছে। যে ইমপ্যাক্ট খুঁজছি, তা ওর মধ্যে রয়েছে।

শ্রীরামের কথা শুনে মনে পড়ে যায় এশিয়া কাপ শুরুর আগে দুবাইয়ে ওপেনার নাঈম শেখকে নিয়েও তিনি বলেছিলেন, ‘নাঈম ন্যাচারাল স্ট্রোকমেকার।

নাঈম যদি হয় ন্যাচারাল স্ট্রোকমেকার, তাহলে নাজমুল হোসেন শান্তকে ‘ইমপ্যাক্ট ক্রিকেটার’ হিসেবে মেনে নিতে সমস্যা কোথায়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *