Breaking News

বাংলালিংক-যমুনা ব্যাংককে ৫ কোটি ৮০ লাখ টাকা ক্ষতিপূরণের লিগ্যাল নোটিশ সাকিবের

চুক্তি ভঙ্গ করে বেআইনিভাবে ব্র্যান্ড ইমেজ, ছবি ব্যবহার করার অভিযোগে বাংলালিংক ও যমুনা ব্যাংককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান।

ব্যবসায়িক স্বার্থে তার ছবি, ব্র্যান্ড ইমেজ ব্যবহার করায় দুই প্রতিষ্ঠানের কাছে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। রোববার (২৩ জুলাই) সাকিব আল হাসানের পক্ষে ব্যারিস্টার আশরাফুল হাদী এ নোটিশ পাঠান।

আইনজীবী বলেন, এই ধরনের বেআইনি কাজে বাংলালিংক ও যমুনা ব্যাংকের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। এধ রনের ঘৃণ্য বেআইনি ও অনৈতিক কাজ।

এ ছাড়াও চুক্তি ভঙ্গ ও ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ ধারা ২৬ এর, বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪৪ এর কপিরাইট আইন ২০০০ এর ধারা ৮২, দণ্ডবিধি ১৮৬০ এর ধারা ৪০৬, ৪২০ ধারার লঙ্ঘন।

নোটিশে ক্ষতিপূরণ হিসেবে ৫ কোটি ৮০ হাজার ৫০ হাজার টাকা চাওয়া হয়েছে। এছাড়া সাকিব আল হাসানের ছবি ব্র্যান্ড ও সাক্ষর সম্বলিত সব ধরনের অ্যাডভারটাইজমেন্ট এর বেআইনি ভাবে প্রচার থেকে বিরত থাকা ও বাজার থেকে তা অচিরেই প্রত্যাহারের নির্বেদের করা হয়েছে।

নোটিশে তার ইমেজ ক্ষুণ্ন করায় উল্লিখিত দুই প্রতিষ্ঠানের কাছে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।রোববার (২৪ জুলাই) সাকিবের পক্ষে তার আইনজীবী ব্যারিস্টার আশরাফুল হাদী রেজিস্ট্রি ডাকযোগে এ লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

এই নোটিশে ৭ দিনের আলটিমেটাম দিয়ে বলা হয়েছে বাংলালিংক ও যমুনা ব্যাংকের এটিএম বুথসহ বিভিন্ন জায়গায় জাতীয় টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সম্বলিত ছবি প্রত্যাহার করতে হবে।

অন্যথায় আইনি পদক্ষেপ নেওয়া হবে। এতে আরও বলা হয়, সাকিব আল হাসানের বিখ্যাত ব্র্যান্ড ইমেজটি নিজেদের ব্যবসায়িক কাজে সীমিত ব্যবহারের জন্য বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের সঙ্গে ২০১৪ সালের ২১ জানুয়ারি চুক্তি হয় ক্রিকেটারের।

এর আগে সাকিবের শর্ত অনুযায়ী ২০১৬ সালের ২০ জানুয়ারিতেই তার চুক্তির মেয়াদ শেষ হয়। কিন্তু তার পরও প্রতিষ্ঠানটি সাকিবের ছবি ব্র্যান্ড স্বাক্ষর সম্বলিত ছবি ব্যবহার করে অনুমতি ছাড়াই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *