Breaking News

বাংলাদেশে এসেই হাথুরুসিংহের হোম ওয়ার্ক দেখে অবাক ক্রিকেটাররা

আগের দিন গণমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন নিজের পরিকল্পনার কথা, জানলেন বাংলাদেশের ক্রিকেটের হালচালও। আজ ছিল টাইগারদের প্রস্তুতি ম্যাচ। তাই বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকেই মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ছিল ক্রিকেটারদের ব্যস্ততা।

সেখানে সকাল সকালই উপস্থিত হন দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব নেয়া চন্ডিকা হাথুরুসিংহে।বৃহস্পতিবার সকাল ১০টায় প্রথমবারের মতো ক্রিকেটারদের সঙ্গে বসেন প্রধান কোচ হাথুরু।

যেখানে যুক্তরাষ্ট্রে অবস্থান করায় উপস্থিত ছিলেন না সাকিব আল হাসান। এছাড়া জাতীয় দলের আশপাশে থাকা বাকি ক্রিকেটারদের সঙ্গে ‘নয়া হেডমাস্টারের’ বৈঠকটা হয় হোম অব ক্রিকেটের সংবাদ সম্মেলনকক্ষে।

ওই বৈঠকে ক্রিকেটারদের সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি প্রেজেন্টেশনের মাধ্যমে নিজের পরিকল্পনা তুলে ধরেন এই শ্রীলঙ্কান কোচ। সেখানে উপস্থিত থাকা অনেক ক্রিকেটার হাথুরুসিংহের অধীনে আগেও খেলেছেন।

আবার অনেকের জন্য একবারেই নতুন তিনি। হাথুরুর অধীনে বাংলাদেশ ক্রিকেটে বেশ সফলতা এসেছে। তাই তার প্রতি বেশ আগ্রহ এই নতুন ক্রিকেটারদের।

নতুনদের একজন জানলেন, হাথুরুসিংহে তাদের সম্পর্কে জেনেই বাংলাদেশে এসেছেন। হাথুরুসিংহের এমন ‘হোম ওয়ার্ক’ দেখে একটু অবাকই হয়েছেন তারা। সভা থেকে বেরিয়ে এক ক্রিকেটার বলেছিলেন,

‘মনে হয়েছে, তিনি আমাদের সম্পর্কে জেনে-বুঝেই এসেছেন। প্রথমবারের মতো হাথুরুসিংহের সাক্ষাৎ পাওয়া আরেক তরুণ ক্রিকেটার জানালেন তার অভিজ্ঞতার কথা, ‘কোচ আমাদের সঙ্গে পরিচিত হয়েছেন।

নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন। কী করতে চান, কী প্রত্যাশা এসব। আমাদের মানসিকভাবে আরও শক্ত হতে বলেছেন। অনুপ্রেরণা দিয়েছেন।

হাথুরুসিংহে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন আজকের প্রস্তুতি ম্যাচ নিয়েও। এ ছাড়া জাতীয় দলের কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাস চন্দ্রশেখরনের সঙ্গেও লম্বা সময় আলাপ করেছেন কোচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *