Breaking News

বাংলাদেশকে হারিয়ে ওয়াসিম আকরামকে খোঁচা রিজওয়ানের

ওপেনার হিসেবে ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। তবে তার একটাই সমস্যা- স্ট্রাইক রেট। আজ শুক্রবার ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫০ বলে ৭৮ রানের ইনিংস।

স্ট্রাইক রেট ১৫৬। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে। ২১ রানে জয়ের পর সমালোচকদের জবাব দিলেন রিজওয়ান।
পাকিস্তানের পেস কিংবদন্তি ওয়াসিম আকরামই মূলতঃ টার্গেট ছিলেন রিজওয়ানের।

সম্প্রতি ইংল্যান্ডের কাছে ঘরের ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়াসিম আকরাম পাকিস্তানের ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফকে সরাসরি প্রশ্ন করেন, ‘মাঠের সব দিকে ৩৬০ ডিগ্রি এলাকায় শট নিতে বললে হবে না।

সেটা বেশ কঠিন। অন্তত ১৮০ ডিগ্রি এলাকায় কেন শট নিতে পারবে না ব্যাটাররা? তুমি কি ওদের সেই অনুশীলন করাও না। তুমি যদি ওদের অনুশীলন করাও, তাহলে কেন তারা সেটা ম্যাচে প্রয়োগ করতে পারছে না?

এবার ম্যাচসেরার পুরস্কার নিয়ে রিজওয়ান বলেন, ‘আমরা সবাই চেষ্টা করছি। ক্রিকেটার বা টিম ম্যানেজম্যান্ট সবাই চেষ্টা করছে। নিজেদের দুর্বলতাগুলো খুঁজে বের করে কাজ করছি।

আমরা সবাই মানুষ। মনে হয় আমাদের কিছুটা উন্নতিও হয়েছে। কাউকে জবাবদিহি করা জন্য আমরা এখানে আসিনি। ক্রিকেট খেলাটাই আমাদের কাজ এবং আমরা সেটাই করছি।

যারা প্রশ্ন করছেন, তারা পাকিস্তানের ভালোর জন্য ভাবলে স্বাগত জানাই। আমরাও পাকিস্তানের জন্য ইতিবাচক চিন্তা করি। আশা করি তারাও আমাদের এই দলের প্রতি যত্নশীল হবেন। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *