Breaking News

বাংলাদেশকে ভেজা মাঠে জোর করে খেলানোই হয়েছে ভারতকে সেমিতে তুলতে: আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশ বনাম ভারতের ম্যাচ নিয়ে বিতর্ক থামছেই না। ম্যাচে আম্পায়ারের কিছু সিদ্ধান্ত নিয়ে চলছে তুলকালাম। এর মাঝে সবচেয়ে আলোচিত বিরাট কোহলির ফেইক ফিল্ডিং এবং ভেজা মাঠে খেলানো।

অধিনায়ক সাকিব আল হাসান সংবাদ সম্মেলনে এ নিয়ে মুখ না খুললেও শোনা গেছে মাঠ ভেজা থাকায় তিনি খেলতে চাইছিলেন না।  এবার শহিদ আফ্রিদি মন্তব্য করলেন,

ভারতকে সেমিতে তুলতে বাংলাদেশকে জোর করে খেলানো হয়েছে! ৭ ওভার শেষে যখন বৃষ্টি নামে, খেলা বন্ধ হয়ে গেলে ডাকওয়াথ-লুইস পদ্ধতিতে ১৭ রানে জিতে যেত বাংলাদেশ।

বিপদে পড়ে যেত ভারত। তাই ‘সামা টিভি’কে দেওয়া সাক্ষাতকারে ভারতের প্রতি পক্ষপাতের অভিযোগ করেন আফ্রিদি, ‘টিভিতেই দেখা গেছে সাকিব এ বিষয়ে (ভেজা মাঠ) কথা বলেছে। দেখাই যাচ্ছিল যে মাঠ ভেজা।

আইসিসি আমার মনে হয়, ভারতের দিকে পক্ষপাত ছিল। তারা ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে চেয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের আম্পায়াররাই কিন্তু বাংলাদেশ-ভারত ম্যাচের দায়িত্বে ছিল।

ক্রিকেট বিশ্ব জানে, তারাই সেরা আম্পায়ারের পুরস্কার পাবেন। ম্যাচটিতে ২৭ বলে ৬০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন লিটন দাস। বৃষ্টির পর পিছলে গিয়ে তিনি চোট পান। পরের বলেই রান-আউট হয়ে যান।

বৃষ্টির পর বেশি তাড়াহুড়া করে খেলা শুরু করা হয়েছে বলে অভিযোগ আফ্রিদির, ‘আমি জানি কী হয়েছিল।এত সময় ধরে বৃষ্টি হয়েছে, কিন্তু বৃষ্টি থামার পরই খেলা খুব দ্রুতই শুরু করা হয়।

ভারত খেললে আইসিসি চাপে থাকে। কারণ এর সঙ্গে অনেক কিছুই জড়িত। তবে লিটন দারুণ খেলেছে। ইতিবাচক ক্রিকেট খেলেছে। ৬ ওভার শেষে মনে হয়েছে সামনের ২-১ ওভারে বাংলাদেশ যদি উইকেট না হারায়,

তাহলে তারা ম্যাচ জিতবে। সব মিলিয়ে বাংলাদেশ দারুণ খেলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *