Breaking News

বাংলাদেশকে একাই চমকে দেওয়া ‘সিকান্দার রাজা’ আগস্ট মাসের সেরা ক্রিকেটার

বাংলাদেশকে একাই চমকে দেওয়া ‘সিকান্দার রাজা’ আগস্ট মাসের সেরা ক্রিকেটার হিসাবে বিবেচিত হয়েছে। সিকান্দার রাজা-বাংলাদেশের জন্য আতঙ্কের এক নাম! সবশেষ জিম্বাবুয়ে সফরে তো তার কাছেই সিরিজ হেরেছে বাংলাদেশ।

ব্যাট হাতে রান ফোয়ারা বইয়ে দেওয়া সেই সিকান্দার রাজা এবার পেলেন আইসিসির স্বীকৃতি। আগস্টের সেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার পেলেন জিম্বাবুয়ের এই তারকা ক্রিকেটার।

জিম্বাবুয়ের হয়ে ওয়ানডে সিরিজ জয়ে তার ভূমিকাটাই ছিল বেশি। টানা দুই ম্যাচে রাজা করেছেন সেঞ্চুরি। এরপর ভারতের বিপক্ষেও আগস্টে পেয়েছেন শতরান। তার পথ ধরে ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ নির্বাচিত হলেন সিকান্দার রাজা।

সোমবার সেরার তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এক হিসেবে ইতিহাস গড়লেন রাজা। জিম্বাবুয়ের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসি মেন’স প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কার পেয়েছেন রাজা।

ইংল্যান্ডের বেন স্টোকস ও নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনারকে হারিয়ে সেরা হয়েছেন তিনি। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে তার ব্যাট থেকে এসেছে ১৩৫ অপরাজিত ও ১২৭ বলে অপরাজিত ১১৭ রান।

এদিকে মেয়েদের সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার তাহলিয়া ম্যাকগ্রা। ২০২১ সালের জানুয়ারি থেকে আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে আইসিসি।

যেখানে আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা থাকেন ভোটিং একাডেমিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *