Breaking News

বর্তমানে ফুটবলের মতো ক্রিকেটকে চালানো হচ্ছে: রমিজ রাজা

বর্তমানে ফুটবলের মতো ক্রিকেটকে চালানো হচ্ছে বলে ব্যাখ্যা করেন রমিজ রাজা। শ্রীলঙ্কা সফরের প্রথম টেস্টে ইতিহাস গড়েছে পাকিস্তান ক্রিকেট দল। নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে বাবর আজমের দল।

এই জয়ের পর অধিনায়ক বাবর আজমের অধিনায়কত্বকেও বাড়তি বাহবা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা। দায়িত্ব নেওয়ার পর থেকেই বারবার বোর্ডের পলিসি ও সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে জোর দিয়েছেন রমিজ।

হাতে ক্ষমতা থাকার পরেও তিনি সবসময় চেষ্টা করেছেন জাতীয় দলের ওপর হস্তক্ষেপ না করতে- স্থানীয় সংবাদমাধ্যমে পিসিবি সভাপতি নিজেই এ কথা জানিয়েছেন। রমিজ বলেছেন আমি কখনও দল গঠবা বা বাছাইয়ে হস্তক্ষেপ করিনি।

যদিও আমি এটি করতে পারতাম। এটি আমার অধিকার। তবে আপনার অধিনায়ক যদি যথেষ্ট শক্ত না হয়, তাহলে আপনার দল উন্নতি করতে পারবে না। এসময় বিশ্ব ক্রিকেটের বর্তমান অবস্থা নিয়েও কথা বলেন রমিজ।

তার মতে, অনেকে ক্রিকেটকে ফুটবলের মতো চালানোর চেষ্টা করছেন। ফুটবলে যেমন জাতীয় দলের খেলার চেয়ে ক্লাবের খেলাই বেশি প্রাধান্য পায়, ক্রিকেটেও সেই চেষ্টা করা হচ্ছে বলে মনে করেন রমিজ।

এর পরিণতি ভালো হবে না জানিয়ে তিনি বলেন, ‘অনেক মানুষ আছে যারা ক্রিকেটকে ফুটবলের মতো চালানোর চেষ্টা করছে। অনেক দেশ এটি করছেও। নিজেদের বাৎসরিক সূচি সাজাতে গেলে খুব শিগগির তারা বুঝতে পারবে তারা কী (ভুল) করেছে।

অস্ট্রেলিয়ার তারকা ওপেনার উসমান খাজার মতে, ধীরে ধীরে মরে যাচ্ছে ওয়ানডে ক্রিকেট। যে কারণে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসের ওয়ানডে থেকে অবসরের খবর অবাক হননি খাজা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলে এই ফরম্যাট ছেড়ে দিয়েছেন ৩১ বছর বয়সী স্টোকস। ইংল্যান্ডের ২০১৯ সালের বিশ্বকাপের অবিসংবাদিত নায়ক নিজের ক্যারিয়ারে খেলেছেন মাত্র ১০৫টি ওয়ানডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *