Breaking News

ফের বল চাকিংয়ের অভিযোগ পাকিস্তানের পেসার হাসনাইনের বিরুদ্ধে

ফের বল চাকিংয়ের অভিযোগ পাকিস্তানের পেসার হাসনাইনের বিরুদ্ধে। চলিত বছর জানুয়ারি মাসে বিগ ব্যাশ লিগে হাসনাইনের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ ওঠে। যার ফলে সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত হন এই উদীয়মান ক্রিকেটার।

অবশেষে বোলিং অ্যাকশন সংশোধন করে আবার ক্রিকেটে ফিরেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর আবারও দ্বিতীয়বারের মতো তার বিরুদ্ধে চাকিংয়ের অভিযোগ আনা হয়েছে।

এবার হাসনাইনের বিপক্ষে অভিযোগ করলেন অস্ট্রেলীয় অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। রোববার ইংল্যান্ডের দ্য হান্ড্রেডে ওভাল ইনভিন্সিবলসের সঙ্গে খেলা ছিল সাদার্ন ব্রেভসের। ম্যাচে ৭ উইকেটে হেরে যায় সাদার্ন।

২৭ বলে ৩৭ রান করেন স্টয়নিস। হাসনাইনের বলে খোঁচা দিয়ে আউট হন। আউট হয়ে সাজঘরে ফেরার সময় অসন্তোষ প্রকাশ করেন অজি ক্রিকেটার। হাতের ইশারায় সতীর্থদের দেখান হাসনাইন বল ছুড়েছেন।

গত জানুয়ারিতেও বল ছোড়ার অভিযোগ উঠেছিল হাসনাইনের বিরুদ্ধে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে একাধিক ক্রিকেটার তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন।

একটি ম্যাচে পাক পেসারের বলে ‘নো’ ডাকেন ফিল্ড আম্পায়ার জেরার্ড অ্যাডোব। পরীক্ষার পর দেখা যায়, হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ নয়। বল করার সময় তার হাত কনুই থেকে ১৫ ডিগ্রির বেশি ভাঙছে।

নির্বাসন হয় হাসনাইনের। পরে বোলিং অ্যাকশন সংশোধন করে ক্রিকেটে ফিরেছেন ২২ বছরের এ তরুণ পেসার। এই ম্যাচে অবশ্য হাসনাইনের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগে ‘নো’ ডাকেননি আম্পায়াররা।

কারণ তার সংশোধিত বোলিং অ্যাকশনকে মান্যতা দিয়েছে আইসিসি। পাকিস্তানের হয়ে আটটি ওয়ানডে ম্যাচ এবং ১৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হাসনাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *