Breaking News

ফিফার বর্ষসেরা মাঠে মেসিরা, গ্যালারির সেরা আর্জেন্টাইন সমর্থকরা

কাতার বিশ্বকাপে মাঠের পারফরম্যান্স দিয়ে ৩৬ বছর পর নিজেদের তৃতীয় বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। লিওনেল মেসির দুর্দান্ত নৈপুণ্যে ফ্রান্সকে হারিয়ে মাঠের সেরা দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে আর্জেন্টিনা।

দলটির এমন সাফল্যের পেছনে ভূমিকা ছিল দর্শকদেরও। গ্যালারিতে মেসিদের সাহস জোগানো দর্শকরাই ফিফার বর্ষসেরা সমর্থকের পুরস্কার পেয়েছেন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে ফ্রান্সের প্যারিসে দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০২২ সালের বর্ষসেরা ফ্যানের পুরস্কার তুলে দেওয়া হয় আর্জেন্টাইন সমর্থকদের হাতে। দেশটির পক্ষে পুরস্কার গ্রহণ করেন কার্লোস পাসকুয়াল।

এল তুলা নামে পরিচিত এই সমর্থক আর্জেন্টিনার অন্যতম বিখ্যাত ভক্ত এবং দেশটির ১৩টি বিশ্বকাপ মাঠে থেকে উপভোগ করেছেন। বর্ষসেরা সমর্থকের পুরস্কার জেতে পাসকুয়াল বলেন,

‘একজন ফুটবল ভক্ত হিসেবে এই আর্জেন্টিনা দেখে আমি যে তৃপ্তি পেয়েছি তার আপনি মূল্য দিতে পারবেন না। আমরা যে তিনটি বিশ্বকাপ জিতেছি তার সবকটিতেই আমি ছিলাম।

আমি শুধু একজন আর্জেন্টাইন নয়, হাজার হাজার সমর্থকদের প্রতিনিধিত্ব করছি যারা আমাদের প্রিয় দলকে নিয়ে উল্লাস করতে গিয়েছিল। আর্জেন্টাইন সমর্থকরা ফিফার সেরা পুরস্কার জিতলেও শুরুতে তীব্র সমালোচনায় ছিল তারা।

উগ্র সমর্থক কিংবা অবৈধ কোনো সংগঠনের সঙ্গে জড়িত, খাবার খেয়ে বিল না দেয়া এমন ৬ হাজার ব্যক্তির তালিকা প্রস্তুত করেছিল আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্স কর্তৃপক্ষ।

তাদেরকে কাতারে গিয়ে খেলা দেখার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল দেশটি। এতকিছুর পরও আর্জেন্টাইন সমর্থকদের ফিফার বর্ষসেরা সমর্থকের পুরস্কার পাওয়া নিঃসন্দেহে অনুপ্রেরণা দিবে দেশটির তরুণ প্রজন্মকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *