Breaking News

প্রীতি ম্যাচ খেলতে মার্চে মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন ‘আর্জেন্টিনা’

লিওনেল মেসির হাত ধরে বিশ্বকাপের সোনালি শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। সেই সঙ্গে সমাপ্তি ঘটে ৩৬ বছরের শিরোপা ঘরে না তোলার আক্ষেপ। তার আগে মেসির হাত ধরেই ২৯ বছর পর কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছিল আলবিসেলেস্তেরা।

কোপার শিরোপা উল্লাস দেশবাসীর সঙ্গে উপভোগ করলেও বিশ্বকাপ শিরোপা জয়ের পর তা এখনো দেশবাসীর সঙ্গে ভাগ করতে পারেনি। তাই এ শিরোপা উল্লাস দেশবাসীর সঙ্গে ভাগ করে নিতে দুটি প্রীতি ম্যাচ

খেলার কথা জানিয়েছিল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। এতোদিন সেই দুই প্রীতি ম্যাচের প্রতিপক্ষ কে হবে তা জানা না গেলেও এবার জানা গেছে তাদের নাম।

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে আগামী মার্চের শেষ দিকে ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচ খেলবে যেখানে প্রতিপক্ষ হলো পানামা ও সুরিনাম। ম্যাচগুলো যথাক্রমে ২৩ মার্চ ও ২৬-২৮ মার্চের মধ্যে একটি সময়ে অনুষ্ঠিত হবে।

বছর জেতার পর মাঠে নামেনি আর্জেন্টিনা জাতীয় দল। ফলে মাঠে সমর্থকদের সঙ্গে শিরোপা উৎসবের আনন্দ ভাগাভাগি করা হয়নি আলবিসেলেস্তেদের। বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনির দল ২৩ মার্চ প্রথম ম্যাচে

খেলতে নামবে ফিফা র‌্যাঙ্কিংয়ের ৬১তম স্থানে থাকা দল পানামার বিপক্ষে। এই ম্যাচেই সমর্থকদের সামনে বিশ্বকাপের শিরোপা প্রদর্শন করার কথা রয়েছে মেসিদের। আর দ্বিতীয় ম্যাচটি হওয়ার কথা রয়েছে ২৬ অথবা ২৮ মার্চ।

যেখানে তাদের প্রতিপক্ষ ফিফা র‌্যাঙ্কিংয়ের ১৩৯তম স্থানে থাকা দল সুরিনাম। এ ম্যাচ দুটির ভেন্যু হিসেবে দুটি আলাদা নাম শোনা যাচ্ছে। পানার বিপক্ষে ম্যাচের ভেন্যু হিসেবে রিভার প্লেটের

মাঠ স্ত্যাদিও দ্য মনুমেন্তালে আর সুরিনামের বিপক্ষে ম্যাচটির ভেন্যু হিসেবে কর্দোভার মারিও আলবের্তো কেম্বেসের নাম শোনা যাচ্ছে। এছাড়া বুয়েন্স এইরেসের নামও আছে সম্ভাব্য ভেন্যুর তালিকায়।

সম্প্রতি সিরি আ’র সেরা কোচের পুরস্কার পাঞ্চিনা ড’ওরো প্রদানের সময় ফিফার বর্ষসেরা কোচ হিসেবে মনোনীত হওয়া স্কালোনি জানান, ২০২৬ বিশ্বকাপে খেলার সিদ্ধান্ত সম্পূর্ণ মেসির ওপর নির্ভর করছে।

তিনি বলেন, পরের বিশ্বকাপে খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেবে মেসি নিজেই। তার শরীর যদি এটা নিতে পারে, তাহলে সে সেখানে থাকবে।

একই অনুষ্ঠানে মেসির সতীর্থ অ্যাঞ্জেলো ডি মারিয়ার ভবিষ্যৎ নিয়েও কথা বলেন স্কালোনি, আমি মেসির ব্যাপারে যা বলেছি, ডি মারিয়ার ব্যাপারেও তা প্রযোজ্য। তার শরীর যতদিন নিতে পারবে, সবসময় তার ডাক পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *