Breaking News

প্রায় ৬ বছর পর টি-টোয়েন্টিতে ফিরেই রুশোর বিধ্বংসী ইনিংসে ইংল্যান্ডকে উড়িয়ে দিলো দ.আফ্রিকা

রাইলি রুশোর অসাধারণ ব্যাটিংয়ে কার্ডিফে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৫৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে সাউথ আফ্রিকা। এই জয়ে তিন ম্যাচ সিরিজে সমতায় ফিরল (১-১ ব্যবধানে) প্রোটিয়ারা।

টস হেরে আগে ব্যাটিং নেমে শুরুটা দারুণ করে সাউথ আফ্রিকা। উদ্বোধনী জুটিতেই ৩৯ রান তুলে তারা। ১১ বলে ১৫ রান করে মঈন আলীর বলে বিদায় নেন ওপেনার কুইন্টন ডি কক।

প্রায় ছয় বছর পর দক্ষিণ আফ্রিকা দলে ফিরেছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটার রাইলি রুশো। মাঝের ছয় বছর কলপ্যাক চুক্তিতে খেলেছেন ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট। সেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়েই ফিরেছেন জাতীয় দলে, দেখিয়েছেন নিজের সামর্থ্য।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অবশ্য হাসেনি রুশোর ব্যাটার। বৃহস্পতিবার রুশো একাই কাঁপিয়ে দিয়েছেন ইংল্যান্ডকে। তার ৫৫ বলে ৯৬ রানের অপরাজিত ইনিংসে ইংল্যান্ডকে ৫৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা, সিরিজে ফিরিয়েছে সমতা।

কার্ডিফে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। জবাবে নিজেদের ২০ ওভার পুরো খেলতেও পারেনি ইংল্যান্ড। ইনিংসের ২০ বল বাকি থাকতেই ১৪৯ রানে গুটিয়ে যায় তারা।

ওভারপ্রতি প্রায় সাড়ে ১০ রান করে তোলার লক্ষ্যে ইংল্যান্ডের প্রায় সব ব্যাটারই চালিয়ে খেলেছেন। কিন্তু কেউ উইকেটে টিকে থেকে বড় ইনিংস খেলতে পারেননি। জনি বেয়ারস্টো ২১ বলে ৩০ রান এবং জস বাটলার ১৪ বলে ২৯ রান করেন। মইন আলি খেলেছেন ১৭ বলে ২৮ রানের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার পক্ষে তিনটি করে উইকেট নেন তাবরাইজ শামসি ও আন্দিল ফেলুকায়ো। এছাড়া লুঙ্গি এনগিডি ২.৪ ওভারে মাত্র ১১ রান খরচায় নেন ২ উইকেট। তাদের তোপে পড়েই ১৬.৪ ওভারে গুটিয়ে যায় ইংলিশরা।

ম্যাচের প্রথম ইনিংসে চতুর্থ ওভারে উইকেটে গিয়ে আর আউটই হননি রুশো। ক্যারিয়ারসেরা ইনিংসে দশটি চার ও পাঁচটি বিশাল ছয়ের মার দিয়ে ৯৬ রান করেন তিনি। এছাড়া রেজা হেন্ডরিকসের ব্যাট থেকে এসেছে ৩২ বলে ৫৩ রানের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:
সাউথ আফ্রিকা- ২০৭/৩ (২০ ওভার) (রুশো ৯৬*, হ্যান্ডরিকস ৫৩; মঈন ১/১৭)।
ইংল্যান্ড- ১৪৯/১০ (১৬.৪ ওভার) (বেয়ারস্টো ৩০, বাটলার ২৯; শামসি ৩/২৭, ফেহলুকায়ো ৩/৩৯)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *