Breaking News

প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে যেমন খেলল বাংলাদেশ, কার ঝুলিতে কত রান?

প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে যেমন খেলল বাংলাদেশ, কার ঝুলিতে কত রান পরল ?।পূর্ণাঙ্গ সফরে ওয়েস্ট ইন্ডিজ সফরে এখন বাংলাদেশ। ১৬ জুন শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথমটি। তার আগে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন টাইগাররা।

যে ম্যাচে নেই অধিনায়ক সাকিব আল হাসান। তাই লিটন দাসের নেতৃত্বে শুক্রবার অ্যান্টিগার কুলিজ ক্রিকেট মাঠে নামে বাংলাদেশ। টস জিতে ব্যাটিং নিয়ে শুরুটা মোটেই ভালো করতে পারেননি টাইগাররা।

তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয় ও সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক আউট হয়েছেন শূন্য রানে। অধিনায়ক লিটন দাসও যেন মুমিনুলের মতো হয়ে গেলেন। তার ব্যাট থেকে এলো ৪ রান।

ইনজুরি কাটিয়ে দলে ফেরা স্পিন-অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও বেশি সময় টেকেননি। তিনি করেছেন মাত্র ৭ রান।

একমাত্র হেসেছে ওপেনার তামিম ইকবালের ব্যাট। তার সেঞ্চুরিতে ভর করে ম্যাচের প্রথম ইনিংসে শেষে ৯৭ ওভার শেষে বাংলাদেশ সংগ্রহ করেছে ৩১০ রান, উইকেট হারিয়েছে ৭টি।

তামিম ছাড়াও ব্যাটে রান পেয়েছেন শ্রীলংকা সিরিজে ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্ত। ৫৪ করে সাজঘরে ফেরেন তিনি। দ্বিতীয় উইকেটে তামিমের সঙ্গে ১৪০ রানের জুটি গড়েন শান্ত। ৩৫ রান করেন উইকেটকিপার-ব্যাটার সোহান।

ইয়াসির আলি রাব্বি ১১ রান নিয়ে আহত অবসর হন। দিনের খেলা শেষে ১৪০ রানে অপরাজিত ছিলেন তামিম। তার সঙ্গে আজ ৬ রান নিয়ে মাঠে নামবেন মোসাদ্দেক হোসেন সৈকত।

উইন্ডিজের হয়ে ২ উইকেট শিকার করেছেন লুইস। ম্যাকসুইন, চার্লস ওয়ারিক্যান, কারাইয়া একটি করে উইকেট পেয়েছেন।

বাংলাদেশ ১ম ইনিংস: ৯৭ ওভারে ৩১০/৭ (তামিম ১৬২*, জয় ০, শান্ত ৫৪, মুমিনুল ০, লিটন ৪*, ইয়াসির আহত অবসর ১১, সোহান ৩৫, মিরাজ ৭, মোসাদ্দেক ১৬ ; ম্যাকসুইন ১০-১-৪৯-১, লুইস ১৪-২-৪৭-২, মিন্ডলে ৭-৩-২০-০, আর্চিবল্ড ১০-১-৩২-০, চার্লস ১৮-৪-৫৭-১, চেইস ৪-১-১৭-০, ওয়ারিক্যান ১৩.৫-৬-২৮-১ কারাইয়া ৬-০-১৫-১)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *