Breaking News

প্রধান নির্বাচক আফ্রিদির মন্তব্য নিয়ে ট্রল, ছাড় পাচ্ছেননা বাবর-রিজওয়ানও

তবে কি টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়তে যাচ্ছেন বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান? এই ফরম্যাটে পাকিস্তানের এমনকি বর্তমানে বিশ্বেরই সেরা ওপেনিং জুটি মনে করা হয় বাবর-রিজওয়ানের জুটিকে।

তবে পাকিস্তানের ভারপ্রাপ্ত প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়ে শহিদ আফ্রিদি যেমন হুংকার ছাড়লেন, তাতে বাবর-রিজওয়ান দুশ্চিন্তাই পড়তেই পারেন! সম্প্রতি এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেছেন,

‘টি-টোয়েন্টির মতো সংক্ষিপ্ত ফরম্যাটে স্ট্রাইকরেট খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে ঘরোয়া ক্রিকেটে যাদের স্ট্রাইকরেট ১৩৫-এর বেশি (প্রতি ১০০ বলে ১৩৫ রান) থাকবে না, তারা দলে নির্বাচিত হবেন না।

পরিসংখ্যান বলছে, টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের স্ট্রাইকরেট ১২৭, রিজওয়ানের ১২৬। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তবে কি বাবর-রিজওয়ানকেও বাদ দেবেন আফ্রিদি?

শুধু আলোচনাতেই সীমাবদ্ধ নেই এই ইস্যু। সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের বন্যা বয়ে যাচ্ছে। আফ্রিদিকে নিয়ে তো মজা করছেনই নেটিজেনরা, বাবর-রিজওয়ানও বাদ যাচ্ছেন না।

আফ্রিদির মন্তব্যের জেরে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘বাবর ও রিজওয়ান অবসর নিতে পারেন।’ আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘তাহলে বাবরের কী হবে?’ আরেকজন প্রশ্ন করেছেন,

‘তিনি কি বাবর ও রিজওয়ানকে বাদ দিতে চান?’ অনেকে আবার বাবর-রিজওয়ানের পক্ষ নিয়ে তাদের ঘরোয়া রেকর্ড শেয়ার করেছেন। এই দুই ক্রিকেটারের ভক্তদের দাবি, আফ্রিদি বলেছেন ঘরোয়া ক্রিকেটের কথা।

গোটা ক্যারিয়ারের কথা বলেননি। আর ঘরোয়া ক্রিকেটে বাবর ও রিজওয়ানের স্ট্রাইকরেট ১৩৫-এর অনেক বেশি। সেই হিসেবে এই কথা নিয়ে ট্রল করারই কোনো যুক্তি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *