Breaking News

প্রথম টি-টোয়েন্টে মুখোমুখি হওয়ার আগে সোহান- ‘আমিরাতকে ছোট করে দেখার সুযোগ নেই’

অনেকটা নীরবে নিভৃতে আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্ট সিরিজ খেলতে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম ম্যাচ।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান। সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে সোহান স্পষ্ট করে জানিয়েছেন, প্রতিপক্ষ যে বা যারাই হোক না কেন আন্তর্জাতিক ক্রিকেটে কোনো দলই ছোট নয়।

বিশেষ করে টি-টোয়েন্টিতে দুই দলের পার্থক্য যে আরও কমে যায় সেটিও মনে করিয়ে দিয়েছেন টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক। আরব আমিরাতের বিপক্ষে একটিই কুড়ি ওভারের ম্যাচ খেলেছে বাংলাদেশ।

২০১৬ সালের সেই ম্যাচে বাংলাদেশের জয় ৫১ রানের ব্যবধানে। তবে সাম্প্রতিক সময়ে বেশ ভালো ফর্মে রয়েছে আমিরাত। বিশেষ করে টেস্ট খেলুড়ে দেশ আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ছয় ম্যাচের পাঁচটিই জিতেছে তারা।

তাই সতর্ক থাকার কথা জানিয়ে সোহান বলেছেন, ‘কোন দল দুর্বল বা ছোট বলতে চাই না আমি। তারা যেহেতু আন্তর্জাতিক খেলছে অবশ্যই তারা সামর্থ্যবান।

বিশেষ করে টি-টোয়েন্টিতে যারা যেদিন ভালো খেলছে, ভালো রেজাল্ট আসে তাদের পক্ষেই। আমাদের ভালো খেলা ছাড়া অন্য কোনো পথ নেই। আমরা প্রক্রিয়াটা ঠিক রেখে ভালো খেলার চেষ্টা করবো।

সাকিব আল হাসান না থাকায় এমনিতেই নামতে হবে নতুন কম্বিনেশন নিয়ে। তার ওপর উদ্বোধনী জুটি নিয়েও রয়েছে নানান সমস্যা। আমিরাতের বিপক্ষে কাদের নিয়ে সাজানো হবে দল,

কারা খেলবেন কোন পজিশনে সেটি খোলাসা করলেন না সোহান তবে বিশ্বকাপ সামনে রেখেই সব করা হবে জানালেন তিনি। সোহানের ভাষ্য, ‘‘নিদিষ্ট করে কারও নাম এখনই মেনশন করতে চাচ্ছি না, যেহেতু কালকে খেলা হবে।

আমার কাছে মনে হয় সবচেয়ে ভারসাম্যপূর্ণ দল যেটা সেটা নিয়েই খেলার চেষ্টা করবো। সামনে আমাদের নিউজিল্যান্ডে সিরিজ আছে, পরবর্তীতে বিশ্বকাপ আছে।

আমরা একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি, সেটাই ফলো করার চেষ্টা করবো। এসময় দলের লক্ষ্যের ব্যাপারে তিনি বলেন, ‘এটা যদি বলি অবশ্যই জেতা, আন্তর্জাতিক প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ।

বাংলাদেশের হয়ে প্রতিটা ম্যাচ খেলাই আমার কাছে সমান গুরুত্বপূর্ণ। যেহেতু এটা ইন্টারন্যাশনাল ম্যাচ সেহেতু আমরা আমাদের শতভাগ গিয়ে ভারসাম্য ঠিক যে দলটা গড়া যায় সেটা নিয়ে সবচেয়ে বেশি ফোকাস থাকবে ম্যাচ জেতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *