Breaking News

প্রথম ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ: সাকিব-মাহমুদুল্লাহর পর এবার তামিমের পরীক্ষা

আগামী কাল (রোববার) প্রথম ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দুই অধিনায়ক ব্যর্থ হওয়ার পর এবার তামিমের পরীক্ষা দেয়ার পালা। বাংলাদেশের খেলা হবে ঈদুল আজহা দিনেই।

ঈদের আনন্দের রেশ কাটতে না কাটতেই সন্ধ্যায় টেলিভিশন সেটের সামনে বসতে হবে দেশের ক্রিকেট সমর্থকদের।  কারণ এদিনই উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায়, অর্থাৎ বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। এবারের ক্যারিবীয় সফরটা একেবারেই ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের।

দুই ম্যাচের টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজটিও খুইয়েছে সফরকারীরা। এবার লড়াই ওয়ানডে সিরিজের। ফরম্যাটটা পঞ্চাশ ওভারের জন্যই সমর্থকরা আত্মবিশ্বাসী।

কারণ, এই সংস্করণেই সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে লাল-সবুজের প্রতিনিধিরা। অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে ওয়ানডে সিরিজ জয়ে চোখ থাকবে বাংলাদেশ দলের।

তাতে সফরকারীরা আত্মবিশ্বাস পেতে পারে ২০১৮ সালের পরিসংখ্যা থেকে। সেবার টেস্টে ভরাডুবি হওয়ার পরেও ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল টাইগাররা।

তিন ম্যাচে দুই শতকসহ সাকুল্য ২৮৭ রান করে সিরিজ সেরা হয়েছিলেন তামিম। এবার টেস্ট খেললেও ক্যারিবীয় সফরে কুড়ি ওভারের ফরম্যাটে ছিলেন না তামিম।

দল যখন প্রথম দুই টি-টোয়েন্টি খেলতে ডোমিনিকায় যায়, তখন ছুটিতে গায়ানায় ছিলেন বাঁহাতি ওপেনার। এতদিনে সেখানকার আবহাওয়া আর কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার কথা তার।

তবে ছুটি নেওয়ার কারণে এই ওয়ানডে সিরিজে সাকিব আল হাসানকে পাবে না বাংলাদেশ দল। ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ আগামী ১৩ ও ১৬ জুলাই। উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের এই সিরিজটি সুপার লিগের অংশ নয়। জার কারনেই সাকিব থাকছেন না সিরিজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *